সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

মধ্যে প্রাচ্যের একটি সার্বভৌম রাষ্ট্র হচ্ছে সৌদি আরব। এই সৌদি আরব হচ্ছে আয়তনের দিক দিয়ে এশিয়ার মধ্যে সবচেয়ে বড় আরব দেশ। এবং মুসলিম দেশ হিসেবে আয়তনের দিক দিয়ে বিবেচনা করলে বিশ্বের মধ্যে সৌদি আরব রয়েছে তৃতীয় বৃহত্তম রাষ্ট্র। বাংলাদেশের বহু নাগরিক বর্তমানে সৌদি আরবে বসবাস করছেন।

তবে যারা বর্তমানে সৌদি আরব বসবাস করছেন, এমনকি সৌদি আরব যেতে চাচ্ছেন। তাদের জন্য ওই দেশের টাকার মান জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ। আজকের এই আর্টিকেলে সৌদি আরবের মুদ্রা সম্পর্কিত বিভিন্ন তথ্য উল্লেখ করা হয়েছে। অর্থাৎ যারা সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা জানতে চাচ্ছিলেন তারা সম্পূর্ণ পোস্ট পড়লে জানতে পারবেন।

সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা

প্রতিনিয়ত এই সৌদি আরবের টাকার মান কয়েক পয়সা কম বেশি হয়। অর্থাৎ এদেশে টাকা মাল প্রতিনিয়ত উঠানামা করে থাকে। তাই বর্তমানে সৌদি যেতে ইচ্ছুক ব্যক্তিদের সঠিক টাকার সম্পর্কে জেনে রাখা উচিত। যেমন আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সৌদি ১ রিয়াল সমান বাংলাদেশের ২৯ টাকা ৩১ পয়সা।

গতকালকে বাংলাদেশের টাকার মান অনুযায়ী ছিল ২৯ টাকা ২৬ পয়সা। অতএব যারা আজকের সৌদির টাকার সাথে বাংলাদেশের টাকার পার্থক্য জানতে চাচ্ছেন তারা একদম নির্ভুল টাকার রেট এখান থেকে জানতে পারবেন।

১ রিয়াল = কত টাকা

রিয়াল হচ্ছে সৌদি আরবের মুদ্রার নাম। আর বাংলাদেশের মুদ্রার নাম হচ্ছে টাকা। বাংলাদেশের মুদ্রার মানের থেকে সৌদি আরবের মুদ্রার মান অনেক বেশি মূল্যবান। যদি সহজভাবে বুঝতে চান তাহলে সৌদি আরবের এক রিয়াল সমান বাংলাদেশের কত টাকা তা জানতে হবে। অর্থাৎ এক রিয়াল সমান বাংলাদেশের ২৯ টাকা ৩১ পয়সা।

এবং কিছুদিন পূর্বে এ টাকার মান কয়েক পয়সা কম ছিল। তবে দেশের অর্থনৈতিক অবস্থা বেশ স্থিতিশীল বলা চলে। টাকার মান পরিবর্তন হলেও খুব বেশি লক্ষণীয় হয় না। যেমন কিছুদিন পূর্বে সৌদির এক রিয়াল সমান বাংলাদেশের টাকা রেট অনুযায়ী ছিল 29 টাকা 48 পয়সা। অর্থাৎ বর্তমানে কিছুটা সৌদি আরবের রিয়ালের মান কিছুটা হ্রাস পেয়েছে।

আজকের সৌদি রিয়াল বাংলাদেশ রেট কত?

বাংলাদেশের থেকে সৌদির টাকার মান অনেক বেশি। তাই বহু বাংলাদেশী রয়েছেন বর্তমানে সৌদিতে বসবাস করছেন। এবং প্রতি মাসে অনেক টাকা ইনকাম করছেন। তবে আজকের পোস্ট তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ যারা বর্তমানে সৌদি আরব যেতে চাচ্ছেন এবং সৌদি আরবে বসবাস করছেন।

কেননা সৌদি আরব থেকে বাংলাদেশের টাকা পাঠাতে, এবং সৌদি আরবের ভ্রমনে গেলে সেখানে বাংলাদেশের টাকাকে এক্সচেঞ্জ করতে অবশ্যই সৌদি রিয়াল এবং বাংলাদেশের টাকার রেট সম্পর্কে জেনে রাখা উচিত। তবে বর্তমানে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সৌদির ১ রিয়াল সমান বাংলাদেশের ২৯ টাকা ৩১ পয়সা।

সৌদি রিয়াল টু টাকা

আমরা যেমন বাংলাদেশের সমুদ্রকে টাকা হিসেবে কিনে থাকি, তেমনি সৌদি আরবের মুদ্রাকে রিয়াল হিসেবে পুরো বিশ্ব চিনে থাকে। সহজে বাংলাদেশের সাথে সৌদির মুদ্রার যে পার্থক্য তা এখানে রিয়াল এবং টাকা অনুযায়ী উল্লেখ করা হয়েছে। যাদের যে কেউ খুব সহজে এটা তার পার্থক্য জানতে পারে এবং গুরুত্বপূর্ণ সময় টাকা এক্সচেঞ্জ করতে সুবিধা হয়। যেমনঃ

সৌদি রিয়ালবাংলাদেশি টাকা
১ রিয়াল সমান২৯ টাকা ৩১ পয়সা
১০ রিয়াল সমান২৯৩ টাকা ১১ পয়সা
১০০ রিয়াল সমান ২৯৩১ টাকা ১১ পয়সা
৫০০ রিয়াল সমান১৪ হাজার ৬৫৫ টাকা ৫৭ পয়সা

তবে জেনে রাখুন, উপরিউক্ত উল্লেখিত টাকার মান গুলো বর্তমানে আপডেট করা। তবে এ সকল দেশের টাকার মান যে কোন সময় পরিবর্তন হতে পারে। তা যদি টাকা এক্সচেঞ্জ করার প্রয়োজন হয় তাহলে অবশ্যই সঠিকভাবে অনুসন্ধান করে আমাদের এই পোস্ট থেকে সঠিক টাকার মান জেনে নিন।

সৌদিতে ১০০ রিয়াল বাংলাদেশি কত টাকা?

সৌদি আরব অনেক গুরুত্বপূর্ণ একটি দেশ। বাংলাদেশ থেকে বহু মানুষ বর্তমানে সৌদি আরবে কর্মজীবন পার করছেন। দৈনন্দিন জীবনে সে দেশে অবস্থানকালে বিভিন্ন ধরনের খরচ করতে হয়। এবং অনেকে রয়েছেন যারা সৌদি আরব থেকে বাংলাদেশে আত্মীয় স্বজনদের মাঝে টাকা পাঠিয়ে থাকেন।

এক্ষেত্রে টাকা এক্সচেঞ্জ করা সব থেকে গুরুত্বপূর্ণ হয়ে ওঠে। এবং টাকা এক্সচেঞ্জ করার ক্ষেত্রেও সৌদি আরবের টাকা আর বাংলাদেশের টাকার একটি পার্থক্য জেনে নেওয়া অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়। তবে সৌদি আরবের ১০০ রিয়াল সমান ২৯২৫ টাকা ৪৬ পয়সা। যা কিছুদিন পূর্বেও এই সৌদি ১০০ রিয়াল সমান বাংলাদেশের ২৯২৪ টাকা ছিল। অর্থাৎ বেশ যাবত এদেশের টাকার মান অনেকটা স্থিতিশীল রয়েছে।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনি সৌদি ১ রিয়াল বাংলাদেশের কত টাকা তা বিস্তারিত জানতে পেরেছেন। আমরা আজকের এই আলোচনায় ইতিমধ্যে বাংলাদেশের টাকা আর সৌদি আরবের টাকার স্পষ্ট পার্থক্য এখানে উল্লেখ করেছি। যদি সম্পূর্ণ পোস্ট শেষ পর্যন্ত পড়ে থাকেন। তাহলে আশা করা যায় বিস্তারিত তথ্য এখান থেকেই জানতে পেরেছেন। যদি পোস্ট উপকৃত মনে হয়ে থাকে তাহলে অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

Leave a Comment