রুম হিটারের দাম কত ২০২৪

শীতল ঘরকে উষ্ণতা রাখতে হিটারের ব্যবহার বর্তমানে দিন দিন বৃদ্ধি পাচ্ছে। অর্থাৎ রুমকে গরম রাখতে  হিটারের বিকল্পে বর্তমানে কিছু নেই। খুব অল্প টাকায় বর্তমানে এই রুম হিটার পাওয়া যায়। এবং ভালো ব্র্যান্ডের এবং ভালো মানের রুম হিটার অনুযায়ী দামেরও বিশাল পার্থক্য হয়ে থাকে। তবে অত্যাধিক শীতের জন্য রুম হিটার কিনে নেওয়া উত্তম।

আর ইতিমধ্যে হয়তো অনেকেই রুম হিটার বাড়িতে ক্রয় করে নিয়ে এসেছেন। শীত পড়তে না পড়তেই এবং হিটারের দোকানগুলোতে মানুষের অনেক ভিড় করতে দেখা যায়। শীতের মৌসুমে এই রুম হিটারের চাহিদা প্রচুর বৃদ্ধি পায়। তবে মজার বিষয় খুব অল্প টাকায় আপনি রুম হিটার ক্রয় করে নিতে পারবেন। তো এজন্য সম্পূর্ণ পোস্ট করুন। এবং জেনে নিন রুম হিটারের দাম কত।

রুম হিটারের দাম কত

আপনার ঘরকে গরম করতে এবং উষ্ণ রাখতে কয়েক ধরনের হিটার বাংলাদেশে পেয়ে যাবেন। অর্থাৎ এই হিটারের বিভিন্ন ধরনের ক্যাটাগরি রয়েছে। এবং বিভিন্ন মডেল রয়েছে, যে মডেল এবং ক্যাটাগরির উপর ভিত্তি করে এ সকল রুম হিটারের দাম নির্ধারিত হয়। তবে আপনি কয়েক ধরনের রুম হিটার পেয়ে যাবেন। এর মধ্যে উল্লেখিত ফ্যান রুম হিটার,ইনফ্রারেড হিটার,ওয়েল হিটার।

জেনে রাখুন এ সকল রুম হিটারগুলো আপনি শীতের মৌসুমে সর্বনিম্ন ১৩২০ টাকায় ক্রয় করতে পারবেন। এবং সর্বোচ্চ প্রায় কয়েক হাজার টাকায় পাওয়া যায়। তবে যত বেশি টাকা দিয়ে আপনি রুম হিটার ক্রয় করার চেষ্টা করবেন। তা তো ভালো ব্র্যান্ডের এবং ভালো মানের রুম হিটার খুব সহজে ক্রয় করে নিতে পারবেন। তবে ছোট একটি রুমের জন্য অল্প টাকার রুম হিটার ক্রয় করাই উত্তম।

ওয়ালটন রুম হিটারের দাম কত

বাংলাদেশের নাগরিক হিসেবে অবশ্যই ওয়ালটন কোম্পানির সম্পর্কে অবগত। এছাড়াও নিশ্চয়ই অবগত  ওয়ালটন কোম্পানির সকল প্রোডাক্ট বা পণ্য সমূহের। বাংলাদেশের ভালো এবং সেরা মানের সকল পণ্য সাধারণ জনগণের জন্য ওয়ালটন কোম্পানি উৎপাদন করে থাকে।

এসব বেশ কয়েক বছর যাবত এই ওয়ালটন কোম্পানী ভালো মানের রুম হিটার বাজারজাত করছেন। আপনার বাজেট অনুযায়ী আপনি ওয়ালটনের রুম হিটার ক্রয় করতে পারেন। যেমন সর্বনিম্ন ১৫০০ টাকা থেকে ১৬০০ টাকায় একটি ওয়ালটন রুম হিটার ক্রয় করতে পারবেন।

তবে অবশ্যই এটি একটু নিম্নমানের। তবে দীর্ঘদিন যাবত এই ওয়ালটন রুম হিটারগুলো ব্যবহার করতে পারবেন।আর এই ওয়ালটন কোম্পানির ওয়াট অনুযায়ী এবং এর কার্যক্ষমতা অনুযায়ী ২ হাজার, ৩ হাজার, ৫ হাজার টাকা পর্যন্ত হয়ে থাকে। যেমন ওয়ালটন কোম্পানির এই WRH-PTC302W মডেলের হিটারের দাম ৫১০০ টাকা।

রুম হিটার বাংলাদেশ প্রাইস

আপনাদের কে রুম হিটার এর দাম নিয়ে খুব সহজে এখানে উল্লেখ করা হলো। সহজ কথা হচ্ছে আপনি বাংলাদেশের যে কোন কোম্পানির রুম হিটার ক্রয় করতে যাবেন। সর্বনিম্ন ১৩০০ টাকায় বর্তমানে একটি রুম হিটার ক্রয় করতে পারবেন। অর্থাৎ যে কোন কোম্পানির রুম হিটার ১৩০০ টাকা দিয়ে ক্রয় করতে পারবেন। এই দামের থেকে নিচে ক্রয় করতে পারবেন না।

বর্তমানে এই সকল ইলেকট্রনিক পণের দাম পূর্বে থেকে অনেকটা বৃদ্ধি পেয়েছে। যেমন পূর্বে রুম হিটার গুলো ৮০০ টাকার থেকে ১০০০ টাকায় পাওয়া যেত। যেখানে বর্তমানে সর্বনিম্ন ১৩০০ থেকে ১৩৫০ টাকা পাওয়া যায়। আর সর্বোচ্চ কোম্পানির পার্থক্য অনুযায়ী পাঁচ থেকে সাত হাজার টাকা পর্যন্ত হতে পারে রুম হিটারের মূল্য।

ভিশন রুম হিটারের দাম কত

বাংলাদেশের বহুল পরিচিত ভিশন কোম্পানি হল এমএনসি গ্রুপের মালিকানাধীন একটি ইন্দোনেশীয় ওভার-দ্য-টপ ভিডিও স্ট্রিমিং পরিষেবা। তো রুম হিটার বাংলাদেশে বিভিন্ন ক্যাটাগরির এবং বিভিন্ন ক্যাপাসিটির বাজারজাত করেছেন। এক্ষেত্রে যদি ভিশন রুম হিটার ক্রয় করতে চান তাহলে সর্বনিম্ন আপনাকে ১৬৫০ টাকা বাজেট রাখতে হবে।

এবং সর্বোচ্চ প্রায় ভালো মানের ভিশন রুম হিটার ক্রয় করতে হলে ৬ হাজার টাকা বাজেট রাখতে হবে। যেমন সর্বনিম্ন ভিশন রুম হিটারের এই Vision Room Comforter Easy Gray মডেলের মূল্য ১৬৫০ টাকা। অতএব এ রুম হিটারের আরো বিভিন্ন কোম্পানির মূল্য তালিকা সম্পর্কে জানতে শেষ পর্যন্ত এই পোস্ট বিস্তারিত দেখুন।

১৫০০ টাকার মধ্যে ভিশন রুম হিটার

জেনে রাখুন বাজারে বিভিন্ন কোম্পানির আপনি রুম হিটার পেয়ে যাবেন। তবে এ সকল কোম্পানির মধ্য থেকে ভিশন কোম্পানি অনেক সস্তায় রুম হিটারগুলো বিক্রি করে থাকেন। যদি ১৫০০ টাকার মধ্যে ভীষণ রুম হিটার ক্রয় করতে চান তাহলে আপনি কয়েকটি মডেলের পেয়ে যাবেন। যেমন এর মধ্যে উল্লেখিত কয়েকটি মডেলের নাম উল্লেখ করা হলো।

  • Vision Room comforter Easy White
  • Vision Room Comforter Easy Gray
  • VISION Room Comforter Easy Yellow

২০০০ টাকায় সেরা ভিশন রুম হিটার

যাদের বাজেট ২ হাজার টাকা রয়েছে তারা ভিশন কোম্পানি সহ অন্যান্য কোম্পানির রুম হিটার অনেক ভালো মানের ক্রয় করে নিতে পারবেন। এবং অনেকদিন পর্যন্ত এই রুম হিটার গুলোর ওয়ারেন্টি পেয়ে যাবেন। তবে সকল রুম হিটারগুলো সর্বনিম্ন ওয়ারেন্টি 1 বছর। আপনাদের সহজে বুঝিয়ে দেয়ার জন্য নিচে কয়েকটি রুম হিটারের মডেল সহ এর দাম উল্লেখ করা হলো

  • Vision Room Comforter Easy Gray ১৬৫০ টাকা
  • Vision Room comforter Easy Black ১৬৫০ টাকা
  • Vision Room comforter Easy White ১৬৫০ টাকা
  • VISION Room Comforter Easy Red ১৬৫০ টাকা

২৫০০ টাকায় সেরা রুম হিটার কোনটি

যদি বাজেট আপনার ২৫০০ টাকা হয় তাহলে এই Vision Room Heater Comfort VE মডেলের রুম হিটার কিনতে পারেন। ছাড়া আরো কয়েকটি জনপ্রিয় প্রতিশো টাকার মধ্যে সেরা রুম হিটার রয়েছে। তবে জেনে রাখুন এই মডেলের রুম হিটার যে বৈশিষ্ট্যগুলো রয়েছে। একই বৈশিষ্ট্য সম্পন্ন অন্য কোম্পানির রুম হিটার ক্রয় করলে দাম অনেকটা বেশি হতে পারে।

আর এফ এল রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

বাংলাদেশের বেশিরভাগ মানুষ আরএফএল কোম্পানির প্লাস্টিক সম্পর্কিত বিভিন্ন পণ্য ব্যবহার করে থাকেন। কিন্তু এর পাশাপাশি আর এফ এল কোম্পানির বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য বাজারজাত করছেন। কয়েকটি মডেলের আরএফএল রুম হিটার রয়েছে।  তবে খুব কম সংখ্যক মানুষ আরএফএল কোম্পানির রুম হিটার ক্রয় করে থাকেন। যেমন তেরোশো টাকা দিয়ে একটি আরএফএল রুম হিটার আপনি ক্রয় করতে পারবেন।

মিয়াকো রুম হিটারের দাম কত

মিয়াকো এই Miyako Room Heater PTC-602 মডেলের রুম হিটারের দাম ২৮০০ টাকা। তবে সর্বনিম্ন ১৭০০ টাকা ২০০০ টাকা দিয়ে মিয়াকো রুম হিটার ক্রয় করতে পারবেন। এছাড়াও সর্বোচ্চ ২৭০০ থেকে ৩৫০০ টাকা দিয়ে এই মিয়াকো রুম হিটার ক্রয় করে নিতে পারবেন।

নোভা রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

নোভা রুম হিটার গুলো ১৩০০ থেকে ১৫০০ টাকায় ভালো মানের ক্রয় করতে পারবেন। তবে এই কোম্পানির ভালো মানের রুম হিটার কিনতে হলে অবশ্যই আপনাকে ৪ থেকে ৫ হাজার টাকা পর্যন্ত বাজেট রাখতে হবে। যেমন সর্বনিম্ন এই Nova NH-1207A মডেল এর রুম হিটারের দাম ১৩৫০ টাকা। এবং এ Nova Electric Room Heater 1000W-2000W মডেলের রুম হিটারের দাম ৫০০০ টাকা।

স্যামসাং রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

আপনার অবশ্যই স্যামসাং উৎপাদিত প্রোডাক্টগুলো সম্পর্কে অবগত। স্যামসাং মোবাইল থেকে শুরু করে বিভিন্ন ধরনের ইলেকট্রনিক্স পণ্য উৎপাদন করে থাকে।  যদি আপনি স্যামসাং মোবাইল ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই এর কার্যক্ষমতা সম্পর্কে অবগত। ঠিক তেমনি samsung রুম হিটার আপনাকে অনেকটাই সেবা প্রদান করবে।

তবে এই স্যামসাং রুম হিটারের দাম অন্যান্য কোম্পানির রুম হিটার থেকে অনেকটাই বেশি হয়ে থাকে। তবে যাদের বাজেট কম তারা ১২০০ থেকে ১৫০০ টাকার ভিতরে samsung  এবং হিটার ক্রয় করতে পারবেন। এবং সর্বোচ্চ ১২ থেকে ১৫ হাজার টাকার মধ্যে samsung রুম হিটার পেয়ে যাবেন।

হিটাচি রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

এখন আপনাদের জানাবো হিটাচি রুম হিটারের বাংলাদেশের মূল্য তালিকা সম্পর্কে। তবে অল্প বাজেটে আপনি হিটাচে রুম হিটার খুব সহজেই আপনার এলাকার যে কোন দোকান থেকে করতে পারবেন। তবে সকল পণ্যগুলো অনলাইন থেকে ক্রয় করা যায়।

তবে অল্প টাকার প্রোডাক্টগুলো অবশ্যই নিজে দোকানে উপস্থিত থেকে ক্রয় করবেন। যেমন ১২০০ টাকা দিয়ে আপনি হিটাচি রুম হিটার ক্রয় করতে পারেন। আবার ৪০০০ থেকে ৫ হাজার টাকা দিয়েও একটি গিটার যেরকম হিটার ক্রয় করতে পারবেন।

সিঙ্গার রুম হিটারের প্রাইস

বাংলাদেশের আরেক জনপ্রিয় কোম্পানি হচ্ছে সিঙ্গার। এই কোম্পানি আরো জনপ্রিয় কয়েকটি পনেরো রয়েছে যেমন, এলইডি টিভি, ফ্রিজ আরো ইত্যাদি ইলেকট্রনিক্স পণ্য। তবে সিঙ্গার রুম হিটার আপনি সর্বনিম্ন ১৭০০ থেকে ১৮০০ টাকায় কিনতে পারবেন। তবে অবশ্যই এই সিঙ্গার রুম হিটার আপনার জন্য ভালো মানের হবে।

এবং সর্বোচ্চ এই সিঙ্গার রুম হিটার গুলোর মূল্য হয় ১০ হাজার টাকা পর্যন্ত। যেমন এই Singer OFR 13F 2900 W Black মডেলের সিঙ্গারা রুম হিটারের মূল্য ১০ হাজার টাকা। এছাড়াও আরেকটু বেশি দামের মধ্যে ভালো মানের এই Singer OFR 11F 2900 W White মডেলের সিঙ্গার রুম হিটারের মূল্য ৮৭০০ টাকা।

এলজি রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

যারা এলজি রুম হিটার কিনতে চান তাদের জন্য নিচে এলজি রুম হিটারের কয়েকটি মডেল সহ দাম উল্লেখ করা হলো। আশা করা যায় নিচে দেওয়া তালিকাটি আপনাদের জন্য অনেকটা সহায়ক হবে। ভালো মানের lg রুম হিটার ক্রয় করতে।

  • Lg Room Heater Blue Magic KPT-602M এ মডেলের দাম ২৫০০ টাকা।
  • Lg Room Heater Model-09 এ মডেলের দাম ৩২০০ টাকা।
  • Lg Room Heater Blue Magic KPT-1802M এ মডেলের দাম ৩৫০০ টাকা।

প্যানাসনিক রুম হিটার প্রাইস ইন বাংলাদেশ

যদি প্যানাসনিক কোম্পানির বা প্যানাসনিকের কোন রুম হিটার কিনতে চান। তাহলে খুব অল্প সংখ্যক এবং ভালো মডেলের রুম হিটার কিনতে পারবেন। তবে সর্বনিম্ন এই DAN-RH150EC মডেলের রুম হিটারের দাম ১৯০০ টাকা। সর্বোচ্চ দামের ভিতরে অনেকগুলো মডেলের মধ্য থেকে উল্লেখিত এই Panasonic Quartz Room Heater মডেলটির দাম ৬৭০০ টাকা।

রুম হিটার ব্যবহারের নিয়ম

যেহেতু রুম হিটার আপনি ব্যবহার করতে চাচ্ছেন বা ব্যবহার করতে যাচ্ছেন। অবশ্য কিছু সতর্কবাণী ধারণ করে রাখা উচিত। এবং এর ব্যবহার করার নিয়মগুলো সম্পর্কে জেনে রাখা উচিত। একটি রুম হিটার কিভাবে আপনার বাড়িতে ব্যবহার করবেন তা সম্পূর্ণ এখানে জেনে নিন।

  • এই রুম হিটার যে ঘরে ব্যবহার করবেন, সেই ঘরে অবশ্যই দরজা জানালা বন্ধ রাখতে হবে। যেন এই রুম হিটারের তাপ বাহিরে কোনভাবেই বের হতে না পারে। তবে দীর্ঘক্ষণ এই হিটারগুলো চালিয়ে রাখা ঠিক নয়।
  • যখন ঘুমাতে যাবেন তখন হিটার চালু  অবস্থায় ঘুমিয়ে যাবেন না। কেননা এ রুম হিটার দীর্ঘক্ষন ব্যবহার করার পরবর্তীতে আস্তে আস্তে আপনার ঘরের অক্সিজেনের মাত্রা কমিয়ে দিতে পারে।
  • যে পাশে রুম হিটার ব্যবহার করছেন, সেখান থেকে কাঁথা কম্বল লেপ কাগজ এবং প্লাস্টিক কাপড় সরিয়ে রাখবেন।
  • তবে হিটারের তাপমাত্রা অবশ্যই শরীরের সহনীয় এরকম তাপমাত্রায় রাখবেন। যেমন সব সময় ২২ থেকে ২৪ ডিগ্রী সেলসিয়াস তাপমাত্রায় রেখে দিবেন।

রুম হিটারের ক্ষতিকর দিক

এই রুম হিটার গুলো বৈদ্যুতিক শক্তিকে তাপ- শক্তিতে  রূপান্তর করে থাকে। তবে দীর্ঘক্ষণ এই রুম হিটার গুলো ব্যবহার করলে এ কিছু পার্শ্ব প্রতিক্রিয়া বা ক্ষতিকর দিক লক্ষণীয় হতে পারে। যেমন অধিক পরিমাণে এ রুম হিটার ব্যবহার করলে ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা তৈরি হতে পারে। এছাড়া যাদের অ্যালার্জি রয়েছে তাদের ক্ষেত্রে এ রুম হিটার ব্যবহার করে শরীরের চুলকানির ভাব দেখা দিতে পারে। এছাড়া ছোট বাচ্চা এবং বিদ্যুৎ ব্যক্তিদের শরীরের চামড়ায় ক্ষতি করতে পারে। তাই ব্যবহারের সাবধান হওয়া উচিত।

রুম হিটার কিভাবে কাজ করে

পরিবেশ থেকে আদ্রতা শোষণ করে এর রুম হিটার গুলো গরম হাওয়া নির্গত করে থাকে। তবে অবশ্যই এই রুম হিটার গুলো একটি রুম হিসেবে ব্যবহার করা যায়। যেভাবে এবং হিটার টা ঘরকে গরম করে তা হচ্ছেঃ এতে ধাতব প্লেটের একটি কুণ্ডলী থাকে আর এই যন্ত্রটি আদ্রতা শোষণ করে গরম হওয়া নির্গত করে। আর এই হিটার গুলো বৈদ্যুতিক শক্তিকে তাপ শক্তিতে রূপান্তরিত করে থাকে।

কোন কোম্পানির রুম হিটার ভালো

বাংলাদেশের যেহেতু কয়েকটি কোম্পানির রুম হিটার পাওয়া যায়। তো ক্রেতাদের সুবিধার্থে কয়েকটি কোম্পানির এবং হিটারের নাম উল্লেখ করা হলো। অর্থাৎ কোন কোম্পানির রুম হিটার গুলো ভালো সেই কোম্পানি নাম এখানে উল্লেখ করা হলো। যাতে ক্রেতাদের খুব সহজে ভালো মানের রুম হিটার ক্রয় করা সহজ হয়। এর মধ্যে আপনি উল্লিখিত ওয়ালটন রুম হিটার ক্রয় করতে পারেন। ভিশণ রুম হিটার, মিয়াকো রুম হিটার।

রুম হিটার ব্যবহারে বিদ্যুৎ বিল কত আসতে পারে

আপনার রুম হিটার ব্যবহারে বিদ্যুৎ বিল কত টাকা আসবে সেটা সম্পূর্ণ নির্ভর করছে কয়েকটি বিষয়ের উপরে। যেমন আপনি কতটুকু জায়গায় জুড়ে আপনার রুম হিটার ব্যবহার করছেন। এবং কত ওয়াটের কতক্ষন ব্যবহার করছেন তার উপর। উদাহরণ হিসেবে বলা যায় ১৫০০ ওয়াটের  রুম হিটার যদি এক ঘন্টা যাবত ব্যবহার করা হয় একনাগারে। তাহলে এর বিল ৮ টাকার উপরে আসতে পারে।

শেষ কথা

আশা করতেছি এই পোস্ট থেকে বাংলাদেশে অবস্থিত বিভিন্ন কোম্পানির রুম হিটার সম্পর্কে জানতে পেরেছেন। তবে শীতের মৌসুমে যেহেতু এবং রুম হিটারের চাহিদা বেশ বৃদ্ধি পেয়েছে। তাই রুম হিটার ক্রয় করার পূর্বে অবশ্যই রুম হিটারের দাম কত জেনে নেওয়া উচিত। আশা করতেছি ভিন্ন কোম্পানির  বৈশিষ্ট্য অনুযায়ী দামগুলো জেনে নিতে পেরেছেন। এই পোস্ট উপকৃত মনে হলে অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

Price Fact
Price Fact
Articles: 77

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *