ওমান ভিসার দাম কত ২০২৪

ওমান হলো একটি মরুভূমির দেশ। আরব উপদ্বীপের দক্ষিণ পূর্বকোণায় ওমান রাষ্ট্রে অবস্থিত। ওমানের শতকরা ৮০ ভাগের বেশি মরুভূমি রয়েছে। বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ কাজের উদ্দেশ্যে অথবা ভ্রমণ করার উদ্দেশ্যে ওমান যাচ্ছে। আগের তুলনায় বর্তমান ওমান যাওয়ার ভিসার খরচ অনেকটাই বৃদ্ধি হয়েছে।

আপনারা যারা বর্তমান ওমান ভিসার দাম জানতে চাচ্ছেন। আমরা এই পোষ্টের মাধ্যমে সম্পন্ন সঠিক বর্তমান ওমান দেশের বিভিন্ন ভিসার দাম উল্লেখ করেছি। ভিসার ক্যাটাগরী অনুযায়ী টাকা কম বেশি হয়। ওমানের ফ্রি ভিসা, কোম্পানি ভিসা ও ড্রাইভিং ভিসার দাম সহ বিভিন্ন তথ্য জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

ওমান ভিসার দাম

বাংলাদেশ থেকে প্রতিনিয়ত অনেক মানুষ ওমানে পাড়ি জমাচ্ছে। বর্তমান সময়ে সবাই বিদেশ যাওয়া শুরু করেছে। অনেকে রয়েছে তারা ওমান যাওয়ার কথা ভাবতেছেন। ওমান যাওয়ার আগে আপনাকে খরচ সম্পর্কে আইডিয়া জানতে হবে। ভিসা প্রসেসিং এবং দালালের মাধ্যমে ওমান যাওয়ার ভিসা করলে আপনার খরচ অনেক বেশি পড়বে।

আপনি যদি সরকারিভাবে ওমান যেতে পারেন তাহলে কম খরচের মধ্যে ওমান যেতে পারবেন। স্টুডেন্ট ভিসা ওমান যেতে চাইলে আপনার খরচ ২ লক্ষ টাকা থেকে ৩ লক্ষ টাকার মত লাগবে। এবং অন্যান্য কাজের ভিসা এজেন্সির মাধ্যমে ওমান যেতে চাইলে আপনার খরচ পড়বে ৪ লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকা।

ওমান ফ্রি ভিসা

আপনি ফ্রি ভিসায় ওমানে গেলে নিজের ইচ্ছামত যেকোনো কাজ করতে পারবেন। ফ্রি ভিসা পাওয়া অনেকটাই কঠিন। আপনার যদি পরিচিত কোন লোক থাকে তাহলে অল্প খরচের মধ্যে আপনি ফিরে ভিসা পেতে পারেন। কিন্তু বাংলাদেশ থেকে কোন দালাল বা এজেন্সির মাধ্যমে ফ্রি ভিসা করতে চাইলে খরচ অনেক বেশি পড়বে। অর্থাৎ বর্তমান ওমানের একটি ফ্রি ভিসা করতে চাইলে আপনার খরচ পড়বে প্রায় ৫ লক্ষ টাকা থেকে ৭ লক্ষ টাকা।

ওমান কোম্পানি ভিসা

প্রতি বছরে ওমান থেকে বিভিন্ন কোম্পানিতে শ্রমিক নিয়োগ করে থাকে। সরকারিভাবে অথবা বেসরকারিভাবে দালালের মাধ্যমে কোম্পানি ভিসা যাওয়া যায়। সরকারিভাবে আপনি কোম্পানির ভিসা পেলে অনেক কম খরচে যেতে পারবেন। এবং বাংলাদেশ থেকে কোন এজেন্সির মাধ্যমে ওমান কোম্পানির ভিসা করতে চাইলে আপনার খরচ পড়বে প্রায় ৪ লক্ষ টাকা থেকে ৫ লক্ষ টাকা। এবং সরকারিভাবে ওমানের ভিসা পেলে আপনার খরচ পড়বে প্রায় ১ লক্ষ টাকা থেকে ২ লক্ষ টাকা।

ওমান বেতন কত

কাজের উপর ভিত্তি করে ওমান দেশে বেতন  নির্ধারণ করা হয়। আপনার কাজের ধরন যদি ভালো থাকে এবং অভিজ্ঞতা সম্পন্ন থাকে তাহলে মাসে আপনি অনেকটাই বেশি টাকা বেতন পাবেন। যারা নতুন অবস্থায় ওমান যাচ্ছেন তাদের প্রতি মাসে ৩০ হাজার টাকা থেকে ৪৫ হাজার টাকা পর্যন্ত বেতন হবে। এবং অভিজ্ঞ সম্পূর্ণ শ্রমিক ভালো পদবী তে চাকরি করেন তারা প্রতি মাসে ৬০ হাজার থেকে ৮০ হাজার টাকা পর্যন্ত বেতন তুলতে পারবেন।

ওমান ড্রাইভিং ভিসা বেতন কত

বর্তমান সময়ে ওমানের ড্রাইভিং ভিসার চাহিদা অনেক বেশি। কারণ ওমানে গিয়ে ড্রাইভিং করলেই ভালো টাকা বেতন তুলতে পারবেন। এজন্য বাংলাদেশ থেকে অনেক মানুষ আছে তারা ড্রাইভিং ভিসায় ওমান যেতে চাচ্ছেন। বর্তমান সময়ে ড্রাইভিং ভিসায় ওমান যেতে চাইলে আপনার সব খরচ মিলিয়ে ৩ লক্ষ টাকা থেকে ৪ লক্ষ টাকা লাগবে। এবং নতুন অবস্থায় ড্রাইভিং ভিসা বেতন পাবেন ২৫ হাজার টাকা থেকে ৪০ হাজার টাকা। এবং অভিজ্ঞ সম্পূর্ণ হয়ে গেলে আপনি আরও বেশি টাকা বেতন উত্তোলন করতে পারবেন।

ওমান যেতে কত টাকা লাগে ২০২৪

আপনি যদি বাংলাদেশ থেকে ওমান যেতে চান তাহলে আপনার খরচ অনেকটাই বেশি পড়বে। কারণ বাংলাদেশের দালাল অথবা এজেন্সির মাধ্যমে ভিসা করতে গেলে অনেক বেশি টাকায় খরচ হয়। আগে আপনাকে কি ভিসা যাবেন সেই ভিসা সিলেক্ট করতে হবে। কারণ ভিসা অনুযায়ী টাকা কম বেশি হয়। বর্তমান সময়ে ওমান যেতে চাইলে সর্বনিম্ন ২ লক্ষ টাকা থেকে সর্বোচ্চ ৭ লক্ষ টাকা লাগে।

ওমান যেতে কি কি প্রয়োজন

আপনাকে ওমান যেতে হলে অবশ্যই প্রয়োজনীয় ডকুমেন্টসগুলো রাখতে হবে। কারণ সঠিক তথ্য যাচাই-বাছাই করা ছাড়া কখনো ভিসা করতে পারবেন না। কোন দালাল বা এজেন্সির মাধ্যমে ভিসা করতে চাইলে অবশ্যই আপনাকে প্রয়োজনীয় ডকুমেন্টস এর কপিগুলো জমা দিতে হবে। দেখে নিন কি কি প্রয়োজনে কাগজপত্র লাগে

  • ছয় মাস মেয়াদ সম্পূর্ণ আপনার সচল পাসপোর্ট।
  • পাসপোট সাইজের দুই কপি রঙিন ছবি।
  • আপনার ১৮ বছর সম্পূর্ণ এনআইডি কার্ড অথবা জন্ম সনদের ফটোকপি।
  • আপনার বাবা-মার এন আইডি কার্ডের ফটোকপি।
  • ভিসার আবেদন ফরম।
  • পুলিশ ক্লিয়ারেন্স এর সনদপত্র।
  • ব্যাংক স্টেটমেন্ট দিতে হবে।
  • করোনার ভ্যাকসিনের সনদপত্র।

শেষ কথা

আপনারা যারা ওমান যাওয়ার কথা ভাবতেছেন। কিন্তু কত খরচ হবে এ সম্পর্কে অনলাইনে খোঁজাখুঁজি করতেছেন। বর্তমান ভিসার দাম এর তথ্য জানেন না। ইতিমধ্যে আমরা এই পোষ্টের মাধ্যমে সম্পূর্ণ আপডেট ওমান ভিসার দাম সম্পর্কে আলোচনা করেছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে ওমানের ভিসার দাম সহ আরও বিভিন্ন তথ্য জানতে পেরেছেন। ধন্যবাদ

Leave a Comment