ওমান ১ রিয়াল = কত টাকা ২০২৪

ওমান আরব উপদ্বীপের দক্ষিণ-পূর্ব কোনাতে অবস্থিত রাষ্ট্র। ওমান মরুভূমির একটি দেশ। বাংলাদেশের খুব কম সংখ্যক নাগরিক ওমানে কাজের উদ্দেশ্যে পৌঁছে থাকে। তবে প্রায় বাংলাদেশের নাগরিকদের ইচ্ছা ওমানে পৌঁছে গিয়ে কাজের সন্ধান তৈরি করা। বিশ্ব বাজারের শক্তিশালী ডলারের মুদ্রার থেকেও ওমানের মুদ্রার মান বেশি। তবে এই মুদ্রার মান প্রতিনিয়ত পরিবর্তন হয়।

তবে সর্বশেষ তথ্য মতে ওমান ১ রিয়াল সমান বাংলাদেশের ২৮৫ টাকা ৪২ পয়সা। গত এক সপ্তাহের ব্যবধানে ওমানের মুদ্রার মান কিছুটা হ্রাস পেয়েছে। অতএব যেসব বাংলাদেশী নাগরিক বর্তমানে ওমানের বসবাস করছেন। এবং দীর্ঘ মাস শেষে বাংলাদেশের টাকা পাঠাতে চাচ্ছেন। সে ক্ষেত্রে প্রত্যেক নাগরিকের উচিত ওমান ১ রিয়াল = কত টাকা তা বিস্তারিত জেনে নেওয়া।

ওমান ১ রিয়াল = কত টাকা

প্রতিবছর বাংলাদেশের বহু সংখ্যক নাগরিক ওমানে যাওয়ার জন্য ভিসা তৈরি করে থাকে। এবং ওমানে পৌঁছে থাকে। প্রত্যেক বাংলাদেশী প্রবাসী ও মানে থাকাকালীন বিভিন্ন কাজে লিপ্ত থাকে এবং প্রতি মাসে হাজার হাজার টাকা উপার্জন করেন। এবং বিভিন্ন মাধ্যম ব্যবহার করে ওমান থেকে বাংলাদেশে টাকা পাঠিয়ে থাকে। তবে এক্ষেত্রে অনেক প্রবাসী রয়েছেন যারা টাকা পাঠানোর পূর্বে টাকার রেট না জেনে নেওয়ায় প্রতারিত হয়ে থাকে।

তাই আপনার উপার্জিত কষ্টের টাকা বাংলাদেশে ন্যায্য মূল্য পেতে ওমান ১ রিয়াল = কত টাকা এ পোস্ট থেকে সঠিক রেট সম্পর্কে জেনে নিন। তবে বাংলাদেশের মুদ্রা থেকে ওমানের মুদ্রার মান অনেক অনেক বেশি। তবে পূর্বের তুলনায় ওমানের আজকের টাকার রেট হচ্ছে ২৮৫ টাকা ৪২ পয়সা। তবে যে কোন সময় এই টাকার মান পরিবর্তন হতে পারে।

ওমানের ১০০ রিয়াল বাংলাদেশের কত টাকা

যে কোন দেশের টাকার রেট কখনোই স্থিতিশীল থাকেনা। সময় পরিবর্তন এবং অর্থনৈতিক অবস্থার উপর ভিত্তি করে পরিবর্তন হয়। চাকরির ক্ষেত্রে অথবা ব্যবসার ক্ষেত্রে হোক প্রত্যেক বাংলাদেশী প্রবাসী ওমানের নির্দিষ্ট বেতন পেয়ে থাকে। সেই বেতন বাংলাদেশে কনভার্ট করে পাঠানো হয়ে থাকে। এক্ষেত্রে ওমানের ১০০ রিয়াল আবার ৫০০ রিয়াল কনভার্ট করে থাকে।

যদি ওমানের ১ রিয়াল সমান বাংলাদেশি কত টাকা হয় জেনে থাকেন। তাহলে নিঃসন্দেহে ওমানের 100 রিয়াল সমান বাংলাদেশের কত টাকা খুব সহজে বের করে নিতে পারবেন। তবে আপনাদের সুবিধার্থে এখানে ওমানের ১০০ রিয়াল সমান কত টাকা তা উল্লেখকরেছি। অর্থাৎ আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী ওমানের ১০০ রিয়াল এর পরিবর্তে বাংলাদেশে পেয়ে যাবেন ২৮ হাজার ৫৪২ টাকা ২৯ পয়সা।

ওমানের ১৫০ রিয়াল বাংলাদেশের কত টাকা

প্রতিনিয়ত টাকার মান পরিবর্তন হয়। পূর্বে ১৫০ রিয়ালে বাংলাদেশে যে টাকা পাওয়া যেত বর্তমানে সেই ওমানের ১৫০ রিয়ালে বাংলাদেশি টাকায় তার থেকে বেশি পাওয়া যায়। তবে সর্বশেষ তথ্য মতে আজকের আপডেট তথ্য অনুযায়ী ওমানের 150 রিয়ালের পরিবর্তে বাংলাদেশে পেয়ে যাবেন ৪২ হাজার ৮১৩ টাকা ৪২ পয়সা। অনেক বাংলাদেশী প্রবাসী রয়েছেন যারা এই ১৫০ রিয়াল বেতন পেয়ে থাকেন।

ওমান টাকার রেট বাংলাদেশ

শক্তিশালী ডলার এবং ইউরো মুদ্রার থেকে ওমান টাকার রেট অনেক বেশি। তবে ইউরোপের কাজের বেতনের তুলনায় ওমানের কাজের বেতন তুলনামূলক ভাবে কম। তাই বাংলাদেশি খুব কম সংখ্যক প্রবাসীর সেখানে অবস্থান করছে। তবে বাংলাদেশের মুদ্রার সাথে ওমানের মুদ্রার বেশ পার্থক্য রয়েছে। ইতিমধ্যে হয়তো বিস্তারিত জানতে পেরেছেন। এছাড়াও আপনাদের সুবিধার্থে ওমান টাকার রেট তালিকা আকারে দেখানো হয়েছে।

ওমানি রিয়ালবাংলাদেশী টাকা
১ রিয়াল২৮৫.৪২ টাকা
১০ রিয়াল২৮৫৪.২৩ টাকা
১০০ রিয়াল২৮৫৪২.২৯ টাকা
৫০০ রিয়াল১৪২৭১১.৪৪ টাকা

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আপনারা বিস্তারিত আলোচনায় খুব সহজে ওমান ১ রিয়াল = কত টাকা একদম আপডেট জানতে পেরেছেন। এ সকল দেশের টাকার মান প্রতিনিয়ত আমরা আপডেট করে থাকি। তাই টাকা কনভার্ট করার সময় অবশ্যই সঠিক রেট জেনে নিয়ে পরবর্তীতে টাকা চেঞ্জ করবেন। আর এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই অন্যদেরকে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment