মালয়েশিয়ার কলিং ভিসা চেক ২০২৪

মালয়েশিয়া দক্ষিণ-পূর্ব এশিয়ার একটি দেশ। বাংলাদেশের থেকে এ মালয়েশিয়া অনেক অনেক বেশি উন্নত। এবং উন্নত শ্রমবাজার একটি দেশ। বাংলাদেশের প্রচুর সংখ্যক মানুষ বর্তমানে মালয়েশিয়ায় কর্মরত আছেন। এবং প্রতিনিয়ত বাংলাদেশ থেকে মালয়েশিয়া বিভিন্ন ভিসা নিয়ে কর্মের উদ্দেশ্যে পৌঁছে যাচ্ছেন।

এই মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুর। এছাড়া এদেশের আয়তন ৩,২৯,৮৪৫ বর্গকিমি। বাংলাদেশ থেকে মালয়েশিয়ার উদ্দেশ্যে বেশিরভাগ বাংলাদেশী নাগরিক ওয়ার্ক পারমিট ভিসা, স্টুডেন্ট ভিসা, টুরিস্ট ভিসা এবং কলিং ভিসা সহ বিভিন্ন ধরনের ভিসা তৈরি করে থাকেন।

তো এই সকল ভিসা  বাংলাদেশে অবস্থিত বিভিন্ন এজেন্সি এবং দালালের মাধ্যমে তৈরি করে থাকে। তবে যারা ভিসা তৈরি করছেন অবশ্যই তা যাচাই করা উচিত। বিশেষ করে যারা কলিং ভিসা করেছেন এবং যাচাই করতে চাচ্ছেন। তারা অবশ্যই এই পোস্ট থেকে একদম সহজ ভাবে মালয়েশিয়ার কলিং ভিসা চেক করে নিন।

মালয়েশিয়ার কলিং ভিসা চেক

ভিসা সঠিক হয়েছে কিনা এবং কোন প্রতারণার ফাঁদে পা দিচ্ছেন কিনা তা সঠিকভাবে নিশ্চিত হতে ভিসা চেক করা অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। প্রতি বছর হাজার হাজার বাংলাদেশী নাগরিক বাংলাদেশ থেকে মালয়েশিয়ায় কলিং ভিসা সহ বিভিন্ন ভিসায় জীবিকার উদ্দেশ্যে পৌঁছে যাচ্ছেন। তবে এই মালয়েশিয়ার কলিং ভিসা চেক করতে পাসপোর্ট নাম্বার এবং আপনার ভিসা স্টিকার নাম্বার হলেই চলবে।

তবে কিভাবে আপনার কলিং ভিসা চেক করবেন পাসপোর্ট নাম্বার দেই এবং স্টিকার নাম্বার দিয়ে। এবং কোন ওয়েবসাইটে প্রবেশ করে এই ভিসা চেক করতে হবে তা বিস্তারিত আজকের আলোচনায় উল্লেখ করা হয়েছে। আপনি চাইলে আপনার মোবাইল ফোন অথবা ল্যাপটপ এবং কম্পিউটার দিয়ে এ কাজ খুব সহজে খুব দ্রুত সময়ে করে নিতে পারেন।

মালয়েশিয়া কলিং ভিসা চেক করার নিয়ম

প্রথমত মোবাইল দিয়ে মালয়েশিয়ার ভিসা চেক করা যায়। এক্ষেত্রে গুগল প্লে স্টোর থেকে Malaysia Visa Check MVC লিখে সার্চ করলে একটি অ্যাপ দেখতে পারবেন। নির্ধারিত সেই অ্যাপটি ইন্সটল করে পাসপোর্ট নাম্বার দিয়ে কলিং ভিসা চেক লেখাটিতে ক্লিক করলে। সেখানে পাসপোর্ট নাম্বার এবং আপনার ভিসার উপরে উল্লেখিত স্টিকার নাম্বার প্রদান করতে বলা হবে।

অতএব সঠিকভাবে আপনার পাসপোর্ট নাম্বার এবং স্টিকার নাম্বার বসিয়ে দিন। সর্বশেষ একটি কোড নাম্বার বসিয়ে সার্চ বাটন ক্লিক করলেই আপনার ভিসা তথ্য দেখতে পারবেন। এছাড়া বিস্তারিতভাবে আপনাদেরকে সহজে বুঝিয়ে দেওয়ার জন্য কিভাবে পাসপোর্ট নাম্বার দিয়ে কলিং ভিসা চেক করবেন তা নিচে উল্লেখ করা হলো।

পাসপোর্ট নাম্বার দিয়ে কলিং ভিসা চেক

একজন ব্যক্তি তার তৈরি করা মালয়েশিয়ার কলিং ভিসা কয়েকটি উপায় চেক করতে পারেন। তার হাতে থাকা পাসপোর্ট নাম্বার দিয়ে। এবং কোম্পানির নাম্বার দিয়ে এবং কোম্পানির রেজিস্টার নাম্বার দিয়ে। তবে এর মধ্যে থেকে পাসপোর্ট নাম্বার দিয়ে ভিসা চেক করা সব থেকে বেশি সহজ। হাতে থাকা মোবাইল এবং ল্যাপটপ দিয়ে পাসপোর্ট নাম্বার দিয়ে কলিং ভিসা চেক করে নিতে পারেন। কিভাবে চেক করবেন তার বিস্তারিত প্রক্রিয়া নিচে থেকে দেখে নিন।

  • সর্বপ্রথম আপনাকে এই( https://malaysiavisa.imi.gov.my/evisa/vlno_register.jsp?type=register) লিংকে প্রবেশ করতে হবে।
  • উপরে লিংকে প্রবেশ করার পর নিচে দেওয়া ছবিটির মত একটি দৃশ্য দেখতে পারবেন। তারপর লাল চিহ্ন আকারের মধ্যে লেখা Check eVISA / eNTRI Authenticity তে ক্লিক করুন।

  • উপরে ধাপে প্রবেশ করার পর পরবর্তী পেইজে আপনাকে নিয়ে যাওয়া হবে। সেখানে অবশ্যই নিচে দাও ছবির মত দেখতে পারছেন। অতএব নির্দেশিত সকল তথ্য সেখানে সঠিকভাবে পালন করুন। অর্থাৎ আপনার পাসপোর্ট নাম্বার বসিয়ে দিন। সর্বশেষ আপনার বিষয়ে উল্লেখিত ডান কর্নারে উপরে লিখিত স্টিকার নাম্বারটি দ্বিতীয় বক্সে লিখে দিন।

  • তারপর একটি ইমেজে লেখা কোড নিচের দেওয়া অ্যান্সার অপশনে সঠিকভাবে লিখে দিন। সর্বশেষ টিক চিহ্ন দিয়ে চেক বাটনে ক্লিক করুন। আপনার ভিসা সঠিক হলে নিচে অবশ্যই আপনার স্ট্যাটাস দেখতে পারবেন।

কিভাবে মালয়েশিয়ার কলিং ভিসা করা যায়

কিভাবে মালয়েশিয়ার কলিং ভিসা যাচাই করা হয় ইতিমধ্যে হয়তো আপনারা জানতে পেরেছেন। পাসপোর্ট নাম্বার দিয়ে, ভিসা অ্যাপ্লিকেশন নাম্বার দে খুব সহজে এই সকল দেশের ভিসা যাচাই করা যায়। আপনি যার কাছ থেকেই ভিসা তৈরি করুন না কেন অবশ্যই ভিসা পাওয়ার সাথে সাথে আপনার ভিসা চেক করে নিন। এতে করে আপনি প্রতারণা হাত থেকে অনেকাংশে বেঁচে যাবেন। এবং জানতে পারবেন আপনি সঠিক বিষয়টি পেয়েছেন কিনা।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে আজকের এই আলোচনা থেকে আপনারা মালয়েশিয়ার কলিং ভিসা চেক  করতে পেরেছেন। আর কয়েকটি মাধ্যমিক খুব সহজে এই মালয়েশিয়ার ভিসা চেক করা যায়। কলিং ভিসা সহ আরো বিভিন্ন ধরনের ভিসা চেক করা যায়। অতএব এই পোস্ট আপনাদের কাছে উপকৃত মনে হলে অবশ্যই আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment