কিয়াম ইন্ডাকশন চুলার দাম কত ২০২৪

দৈনন্দিন কাজের জন্য শারীরিক শক্তি যোগাতে এবং বেঁচে থাকার জন্য আমরা প্রতিদিন খাবার খেয়ে থাকি। সাধারণত এই খাবারগুলো বিভিন্ন ধরনের চুলায় রান্না করা হয়ে থাকে। বর্তমান সময়ে গ্রামে যেরকম মাটির চুলা এবং গ্যাসের চুলা ব্যবহৃত হয় ঠিক তেমনি গ্রাম কিংবা শহরে মাটির চুলা বা গ্যাসের চুলা ছাড়াও নতুন আরেক ধরনের চুলা ব্যবহৃত হয়ে থাকে। এই চুলার নাম বলা হয়ে থাকে ইন্ডাকশন চুলা বা কারেন্টের চুলা।

আপনি যদি মাটি বা গ্যাসের চুলার পাশাপাশি কারেন্টের সাহায্যে রান্নার কাজ করতে চান তাহলে অতি দ্রুত একটি ইন্ডাকশন চুলা ক্রয় করতে পারেন। বাংলাদেশ বেশ কয়েকটি কোম্পানির তৈরি ইন্ডাকশন চুলা বাজারে কিনতে পাওয়া যায়। এ সকল কোম্পানির মধ্যে উল্লেখযোগ্য একটি কোম্পানি হচ্ছে কিয়াম। বর্তমানে কিয়াম কোম্পানির তৈরি ইন্ডাকশন চুলা বেশ চলমান রয়েছে। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে কিয়াম ইন্ডাকশন চুলার দাম কত টাকা তা জানানোর চেষ্টা করব।

ইন্ডাকশন চুলার দাম

উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলার জন্য বর্তমান সময়ে বাংলাদেশেও ইন্ডাকশন চুলার ব্যবহার অনেক অংশে বৃদ্ধি পেয়েছে। দেশী বিদেশী অনেক ইলেকট্রনিক্স কোম্পানির তৈরি ইন্ডাকশন চুলা বর্তমান বাজারে কিনতে পাওয়া যায়। এ সকল উল্লেখযোগ্য কোম্পানির মধ্যে কিয়াম কোম্পানির চুলা গুলো অন্যতম। অনেকেই মনে করে থাকে যে ইন্ডাকশন চুলার দাম অধিক পরিমাণে হয়ে থাকে।

কিন্তু না আপনি চাইলে গ্যাসের চুলা যে পরিমাণ দাম রয়েছে ঠিক এর চেয়ে কম মূল্যেই ইন্ডাকশন চুলা গুলো ক্রয় করতে পারবেন। ইন্ডাকশন চুলা মূলত কারেন্টের সাহায্যে চলে থাকে। সুতরাং এটি ব্যবহার করতে হলে অবশ্যই আপনাকে সাবধানতা অবলম্বন করতে হবে। আপনি চাইলে বর্তমান বাজারে ৩ হাজার টাকা থেকে শুরু করে ৬ হাজার টাকা পর্যন্ত ইন্ডাকশন চুলা ক্রয় করতে পারবেন। এই পণ্যটির আরো বিস্তারিত দাম জানতে হলে সম্পূর্ণ পোস্টটি পড়ুন।

কিয়াম ইন্ডাকশন চুলার দাম

ছোট থেকে বড় বা মাঝারি সাইজের কিয়াম কোম্পানির তৈরি ইন্ডাকশন চুলা বর্তমান বাজারে কিনতে পাওয়া যায়। পন্যের সাইজ বা গুণগতমানের উপর নির্ভর করে ইন্ডাকশন চুলার দাম বিভিন্ন রকমের হয়ে থাকে। যারা রান্নার গ্যাস সাশ্রয় করার জন্য ইলেকট্রিক বা ইন্ডাকশন চুলা ব্যবহার করতে ইচ্ছুক তারা নির্দ্বিধায় কিয়াম কোম্পানির ইন্ডাকশন চুলা ক্রয় করতে পারেন।

ইন্টারনেটে অনেকেই জানতে চায় যা কিয়াম ইন্ডাকশন চুলার দাম কত টাকা। যেহেতু বলেছি যে পন্যের গুনগত মানের উপর নির্ভর করে এর দাম নির্ধারণ করা হয় তাই বর্তমান বাজারে আপনি ৩ হাজার টাকা থেকে শুরু করে ৬ টাকা পর্যন্ত কিয়াম ইন্ডাকশন চুলা কিনতে পারবেন। আপনার নিকটস্থ ইলেকট্রনিক্স এর দোকানে অথবা জেলা শহরে কিয়াম কোম্পানির এই ইন্ডাকশন চুলা কিনতে পারবেন।

ইনডাকশন কুকারের সুবিধা

আপনি যদি বাসা বাড়িতে ইন্ডাকশন কুকার ব্যবহার করে থাকেন তাহলে আপনি বেশ কিছু সুবিধা পেতে পারেন। একদিকে যেমন গ্যাসের তুলনায় ইন্ডাকশন চুলা ব্যবহার করা সাশ্রয়ী ঠিক তেমনি অতি দ্রুত এই চুলার সাহায্যে রান্না করা যায়। অনেকে ইন্টারনেটে জানতে চায় ইন্ডাকশন কুকারের সুবিধা কি কি। তাই আপনাদের সুবিধার্থে নিচের অংশে এই চুলা ব্যবহারের কিছু উপকারিতা বা সুবিধা শেয়ার করেছি।

  • ইনডাকশন কুকারে তাপ সৃষ্টি হওয়ার প্রক্রিয়া অতি দ্রুত৷
  • অন্য সকল রন্ধন-পাত্রের তুলনায় ইনডাকশন কুকারের তাপীয় ক্ষমতা বহু উন্নত৷
  • বহু সময়ধরে স্থিরভাবে তাপ সৃষ্টি করতে ইনডাকশন কুকারের সমকক্ষ কোনো কিছু নাই৷
  • ইনডাকশন কুকারের তাপ নিয়ন্ত্রয় ব্যবস্থা বেশ উন্নত৷
  • হটপ্লেট ইত্যাদি তাপ সৃষ্টি করা প্রক্রিয়া যথেষ্ট বিপজ্জনক যদিও ইনডাকশ্যন কুকার কিন্তু সম্পূর্ণ নিরাপদ,কারণ এর বাইরে, রন্ধন-পৃষ্ঠে তাপ সৃষ্টি হয় না৷

কিয়াম ইন্ডাকশন চুলা কত টাকা

বর্তমান যুগ পূর্বের তুলনায় অনেক আধুনিক হয়েছে। আপনাকেও যুগের সাথে তাল মিলিয়ে চলতে হলে অবশ্যই আধুনিক যন্ত্রপাতি ব্যবহার করতে হবে। পূর্বে যে রকম শুধুমাত্র লাকড়ি দিয়ে রান্না করা হতো কিন্তু বর্তমানে তা প্রায় বিলুপ্তের পথে। ঠিক তেমনি গ্যাসের চুলার পাশাপাশি বর্তমানে ইলেকট্রিক চুলা বা ইন্ডাকশন চুলার ব্যবহার অত্যাধিক পরিমাণে বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে এখন উন্নত মানের বিভিন্ন কোম্পানির ইন্ডাকশন চুলা কিনতে পাওয়া যায়। এ সকল কোম্পানিগুলোর মধ্যে কিয়াম কোম্পানির তৈরি ইন্ডাকশন চুলা অত্যন্ত ভালো মানের। অনেকেই কিয়াম ইন্ডাকশন চুলা কত টাকা তা খুঁজে থাকে। বর্তমানে আপনি কিয়াম কোম্পানির এই ইন্ডাকশন চুলা গুলির ৫০০০ টাকার মধ্যেই ক্রয় করতে পারবেন।

সর্বশেষ কথা

যেহেতু ইন্ডাকশন চুলা কাজ করার মূল বিষয় হচ্ছে বিদ্যুৎ বা কারেন্ট, তাই অতি সাবধানতার সাথে এই চুলাটি ব্যবহার করা উচিত। আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনাদের সাথে কিয়াম ইন্ডাকশন চুলার দাম কত তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতিমধ্যেই আপনি এই পোষ্টের মাধ্যমে কিয়াম কোম্পানি কর্তৃক তৈরিকৃত ইন্ডাকশন চুলা বা বৈদ্যুতিক চুলার দাম সহ আরো অনেক গুরুত্বপূর্ণ তথ্য জানতে পেরেছেন।

Price Fact
Price Fact
Articles: 77

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *