খালি গ্যাস সিলিন্ডারের দাম কত ২০২৪

২৯ টাকা বৃদ্ধিতে নতুন করে ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছে। আপনি যদি সম্পূর্ণ নতুন গ্যাস সিলিন্ডার ক্রয় করেন। এক্ষেত্র ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম রাখা হবে নতুন দাম বৃদ্ধিতে ১৪৩৩ টাকা। তবে খালি গ্যাসের দাম স্বাভাবিকভাবেই ৬০০ থেকে ৭০০ টাকায় বিক্রি হয়। তবে কোম্পানির গ্যাস সিলিন্ডার অনুযায়ী খালি বোতলের দামের পার্থক্য হতে পারে।

বাংলাদেশের খালি গ্যাস সিলিন্ডারের দাম সরকারের তরফ থেকে নির্ধারিত হয়। তবে নতুন গ্যাস সিলিন্ডার ক্রয় করার সময় খালি গ্যাস সিলিন্ডার ফেরত দিলে ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম রাখা হচ্ছে ১৪৩৩ টাকা। আর নতুন অবস্থায় গ্যাস সিলিন্ডার ক্রয় করতে হলে তারা দাম বৃদ্ধি পেয়ে ১৭০০ থেকে ১৮০০ টাকা হয়। এছাড়াও নিচে প্রবেশ করে খালি গ্যাস সিলিন্ডারের দাম কত বিস্তারিত জানুন।

খালি গ্যাস সিলিন্ডারের দাম কত

বাংলাদেশের বিভিন্ন জায়গায় খালি গ্যাস সিলিন্ডার বিভিন্ন দামে বিক্রি হয়ে থাকে। বর্তমানে ২০২৪ সালে গ্যাসের দাম বৃদ্ধি পেলেও খালি গ্যাস সিলিন্ডারের দাম পূর্বের মতোই রয়েছে। তবে গ্রামে-গঞ্জে ও শহরের বিভিন্ন দোকানে যেহেতু গ্যাসের বোতল বিক্রি হয়। তাই দোকান বেধে খালি গ্যাস সিলিন্ডারের দাম কম বেশি হতে পারে।

যেমন কিছু কিছু দোকানে খালি গ্যাস সিলিন্ডারের দাম রাখা হচ্ছে ৬০০ টাকা। ঠিক একই এলাকায় পাশের দোকানেই ৬৫০ টাকায় বিক্রি হচ্ছে খালি গ্যাস সিলিন্ডার। এমন কি অন্যান্য কোম্পানির খালি গ্যাস সিলিন্ডার অনুযায়ী সর্বোচ্চ ৭০০ টাকা পর্যন্ত বিক্রি হচ্ছে। এছাড়াও গ্যাস সিলিন্ডারের ওজন অনুযায়ী দাম বৃদ্ধি পেতে পারে অথবা কম হতে পারে।

১২ কেজি খালি গ্যাস সিলিন্ডারের দাম কত ২০২৪

১২ কেজি খালি গ্যাস সিলিন্ডারের দাম ৬০০ থেকে ৭০০ টাকা। এছাড়া দোকানিদের হাতে গোনা ক্রেতা অনুযায়ী ৬৫০ টাকা থেকে ৭৫০ টাকায় ১২ কেজি খালি গ্যাস সিলিন্ডারের বোতল বিক্রি হচ্ছে। তবে আপনি যদি নতুন গ্যাস সিলিন্ডার ক্রয় করতে যান পুরনো গ্যাস সিলিন্ডার ফেরত দিয়ে। সেক্ষেত্রে আপনার কাছ থেকে ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম রাখা হবে।

আর যদি কোন খালি গ্যাস ফেরত না দিয়ে নতুন গ্যাসের সিলিন্ডার ক্রয় করতে চান। সেক্ষেত্রে আপনাকে গ্যাসের দাম সহ সিলিন্ডারের দাম প্রদান করতে হবে। যেমন এ বছরের সর্বশেষ নির্ধারিত ও ঘোষিত ১২ কেজি গ্যাস সিলিন্ডারের দাম ১৪৩৩ টাকা। তাই নতুন গ্যাস সিলিন্ডারের দাম হতে পারে ১৭০০ থেকে ১৮০০ টাকা।

বসুন্ধরা খালি গ্যাস সিলিন্ডারের দাম কত ২০২৪

বসুন্ধরা গ্রুপ বাংলাদেশের অন্যতম বৃহৎ শিল্প প্রতিষ্ঠান। ১৯৮৭ সালে এ বসুন্ধরা গ্রুপের যাত্রা শুরু। বাংলাদেশের মানুষের কাছে গ্রুপ অফ ইন্ডাস্ট্রিজ অনেক বেশি পরিচিত এবং জনপ্রিয়। এবং এ বসুন্ধরা কোম্পানি দ্বারা উৎপাদিত হয় গ্যাস সিলিন্ডার।

অন্যান্য কোম্পানির গ্যাস সিলিন্ডারের বোতলের দাম নির্ধারণ সহ বসুন্ধরা খালি গ্যাস সিলিন্ডারের দাম নির্ধারণ করা হয়েছে। তবে আপনি বসুন্ধরা খালি গ্যাস সিলিন্ডার ক্রয় করতে পারবেন ৬০০ থেকে ৭০০ টাকা দিয়ে। এবং সর্বোচ্চ ৭৫০ টাকা।

বেক্সিমকো খালি গ্যাস সিলিন্ডারের দাম ২০২৪

বাংলাদেশ এক্সপোর্ট ইমপোর্ট কোম্পানি লিমিটেড বা বেক্সিমকো হলো একটি বাংলাদেশী বহুজাতিক নিয়ন্ত্রক কোম্পানি। বসুন্ধরা গ্রুপ অফ কোম্পানির মতো এই বেক্সিমকো কোম্পানির পণ্য অনেক বেশি ভালো এবং বেশি জনপ্রিয়। এ কোম্পানির আওতায় বিভিন্ন ধরনের প্রতিষ্ঠান রয়েছে। এর মধ্যে উল্লেখযোগ্য গ্যাস সিলিন্ডার।

বেক্সিমকো খালি গ্যাস সিলিন্ডারের দাম ৬৫০ টাকা থেকে ৭০০ টাকা। এছাড়াও বাংলাদেশের বিভিন্ন স্থান অনুযায়ী এই বেক্সিমকো খালি সিলিন্ডারের দামের পার্থক্য হতে পারে। তবে ১২ কেজি বেক্সিমকো গ্যাস সিলিন্ডারের দাম ১৪৩ টাকা। কোন খালি গ্যাস সিলিন্ডারে বোতল না জমা দিলে নতুন গ্যাস সিলিন্ডারের দাম হতে পারে ১৭ থেকে ১৮০০ টাকা।

শেষ কথা

ইচ্ছে করতেছে ইতিমধ্যে এই পোস্ট থেকে খালি গ্যাস সিলিন্ডারের দাম কত তা বিস্তারিত জানতে পেরেছেন। দীর্ঘদিন যাবত ৬০০ টাকা থেকে ৭০০ টাকায় খালি গ্যাস সিলিন্ডারের বিক্রি হচ্ছে। অতএব এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অবশ্যই আপনার আশেপাশের ব্যক্তিদের কে শেয়ার করবেন। ধন্যবাদ

Leave a Comment