গ্রিন টি দাম কত ২০২৪

১৮৪০ সালে সর্বপ্রথম চায়ের আবির্ভাব হয় বাংলাদেশের চট্টগ্রাম এলাকায়। তবে পরবর্তীতে ইংরেজদের হাত ধরে সিলেটে বাণিজ্যিকভাবে চায়ের উৎপাদন শুরু হয়। গ্রিন টিতে আছে ক্যাটাচিন নামক উপাদান। যা প্রত্যেক মানুষের শরীরের জন্য বিভিন্ন উপকারে আসে। ওজন কমানো সহ পেটের মেদ কমাতেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

যে কোন প্রকার ডিপ্রেশন সহ মস্তিষ্কের জন্য অনেক উপকারী এই গ্রিন টি। এছাড়াও এই গ্রিনটিতে রয়েছে থিয়ানিন নামক অ্যামাইনো এসিড যা একজন মানুষের মস্তিষ্কের স্মৃতিশক্তির উন্নতি ঘটায়। এছাড়াও এই চায়ে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট, ভিটামিন এ, বি, ডি, ই, সি, ই, এইচ ক্রোমিয়াম, জিংক, ক্যাফেইন ও ম্যাঙ্গানিজ, ক্যালসিয়ামসহ বিভিন্ন পুষ্টি উপাদান আমাদের শরীরের জন্য উপকারী।

এই উপকারী গ্রিন টি বাংলাদেশের খুব স্বল্পমূলের পাওয়া যায়। এমনকি ভালো মান অনুযায়ী অনেক দামি গ্রিন টিও পাওয়া যায়। ন্যূনতম ৩০০ থেকে ৪০০ টাকা দিয়ে ৫০টি ব্যাগ অথবা ১০০ টি ব্যাগের গ্রিন টি ক্রয় করতে পারেন। তবে নিচে কয়েকটি ব্র্যান্ডের গ্রিন টি দাম কত তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়েছে। তার নিচে প্রবেশ করে গ্রিন টি এর দাম কেমন তা জেনে নিন।

গ্রিন টি দাম কত

ডায়াবেটিস নিয়ন্ত্রণে, ওজন কমাতে, এবং স্মৃতিশক্তি বৃদ্ধিতেও এই গ্রিন টি অনেক বেশি কার্যকরী এবং গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। এছাড়াও নিয়মিত গ্রিন টি খাওয়ার ফলে হৃদ্‌রোগের ঝুঁকি সহ রক্তচাপ নিয়ন্ত্রণ থাকে। মুখের দুর্গন্ধ দূর করে এবং ওরাল ব্যাকটেরিয়াকে ধ্বংস করে। এছাড়া ব্রণের সমস্যা কেউ দূর করতে সাহায্য করে।

২০০ থেকে ৩০০ টাকা দিয়ে ভালো ব্র্যান্ডের উপকারী গ্রিন টি ক্রয় করতে পারেন। তবে এএসডিএ গ্রিন টি, লিপটন গ্রিন টি, অর্গানিক গ্রিন টি গ্রাম অনুযায়ী ও টি ব্যাগ অনুযায়ী ন্যূনতম ৫০০ টাকা থেকে শুরু করে সর্বোচ্চ ১০০০ থেকে ১২০০ টাকায় ক্রয় করতে পারেন। অতএব স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা অবশ্যই প্রতিদিন নিয়মিত গ্রিন টি গ্রহণ করুন। এবং নিচ থেকে গ্রিন টি এর দাম সম্পর্কে জানুন।

এএসডিএ গ্রিন টি -50 ব্যাগ দাম কত

এএসডিএ গ্রিন টি চমৎকার প্রাকৃতিক উপাদান থেকে তৈরি। যা গুণগত সমৃদ্ধ স্বাদ এবং সুবাস নিয়ে গর্বিত এবং সাধারণ অসুস্থতার বিরুদ্ধে প্রতিরোধ ক্ষমতা গড়ে তুলতে সাহায্য করে। যে কোন দোকান থেকে এএসডিএ গ্রিন টি ৫০ টি ব্যাগ ক্রয় করতে পারবেন ৫৫০ টাকা থেকে ৬০০ টাকার মধ্যে।

লিপটন গ্রিন টি – 100 টি ব্যাগ দাম কত

লিপটন বাংলাদেশের অন্যতম সেরা গ্রিন টি ব্র্যান্ড। লিপটন গ্রিন টিতে রয়েছে একটি দুর্দান্ত স্বাদযুক্ত রিফ্রেশিং পানীয়যোগ্য চা। এটি বাজারে সর্বাধিক জনপ্রিয় গ্রিন টি ব্র্যান্ড। লিপটন গ্রিন টি ১০০ পিসের একটি প্যাকেট পেয়ে যাবেন। যা আপনার আশেপাশের দোকানে ৫৫০ টাকা থেকে ৫৭০ টাকায় পেয়ে যাবেন। এই লিপটন গ্রিন টি একদম কচি পাতা দিয়ে তৈরি। এই লিপটন গ্রিন টিতে পেয়ে যাবেন ক্লাসিক এবং পুদিনার গন্ধ।

অর্গানিক গ্রিন টি 90 গ্রাম দাম কত

বাংলাদেশের পেয়ে যাবেন অর্গানিক গ্রীন টি। যেখানে ৯০ গ্রাম এর দাম ১৩০০ থেকে ১৩৫০ টাকা। তবে নিকটস্থ কোনো বাজারে অথবা বড় কোন সুপার শপে পাইকারি দামে পেয়ে যাবেন মাত্র ১২০০ থেকে ১২৫০ টাকায়। এছাড়াও উৎপাদিত স্থান বেধে অর্গানিক গ্রীন টি এর দামের কিছুটা পার্থক্য হতে পারে।

যেমন পঞ্চগড়ে উৎপাদিত ১ কেজি গ্রিন টির মূল্য ২৫০০ টাকা। ৫০০ গ্রাম গ্রিন টির মূল্য ১২৫০ টাকা। এবং ১০০ গ্রাম ২৫০ টাকা বা তার থেকে একটু বেশি। আবার কিছু অর্গানিক গ্রিন টি ৯০ প্যাকেটের দাম ২৫০০ থেকে ২৭০০ টাকা। অবশ্যই দোকান থেকে ভালো মানের গ্রিন টি ক্রয় করুন।

সবচেয়ে দামি গ্রিন টি কোনটি?

বিশ্বের সবচেয়ে কয়েকটি দামি গ্রিন টি’র মধ্যে রয়েছে জাপানের মাচা গ্রিন টি এবং ইংল্যান্ডের জনপ্রিয় আলগ্রে টি ও হোয়াইট টি। তবে বাংলাদেশের বাজারে এসব দামি চা বর্তমানে বাংলাদেশেই এখন উৎপাদিত হচ্ছে। তবে বিশ্বের সবথেকে চায়ের দামের মধ্যে রয়েছে চীনের ফুজিয়ান প্রদেশের উয়ি পর্বতমালার উৎপাদিত চা দা-হং পাও চা। যার প্রতি ১ কেজি চায়ের মূল্য আনুমানিক প্রায় ১.২ মিলিয়ন ডলার। এছাড়াও জাপানের সবচেয়ে দামি গ্রীন টি হচ্ছে জিওকুরো গ্রিন টি।

শেষ কথা

আশা করতেছি ইতিমধ্যে এই পোস্ট থেকে আপনারা গ্রিন টি দাম কত বিস্তারিত জানতে পেরেছেন। শুধু চা পাতা দিয়ে গ্রিন টি হয় না, বিভিন্ন ধরনের পাতা দিয়েও গ্রিন টি তৈরি হয়। যেগুলো একজন মানুষের স্বাস্থ্যের জন্য অনেক বেশি উপকারী। যদি পোস্ট আপনার কাছে উপকৃত মনে হয়ে থাকে। তাহলে অবশ্যই অন্যদের মাঝে শেয়ার করুন। ধন্যবাদ

Leave a Comment