গ্রামীণ শক্তি সোলার দাম এর দাম কত ২০২৪

দীর্ঘদিন যাবত বাংলাদেশে গ্রামীণ শক্তি সোলার দারুন সেবা প্রদান করে আসছে। বিশেষ করে বাংলাদেশের গ্রামাঞ্চলে এই শক্তি সোলার বেশি ব্যবহৃত হয়ে থাকে। বাংলাদেশের লিজেন্ড ডঃ মুহাম্মদ ইউনুস এর কোম্পানি হচ্ছে গ্রামীন শক্তি সোলার। স্বল্প মূল্যে বাসা বাড়িতে এই সোলার স্থাপন করা যায়। অনেকেই লোডশেডিং এর হাত থেকে মুক্তি পাওয়ার উদ্দেশ্যে বাসা বাড়িতে গ্রামীণ শক্তি সোলার প্লান্ট স্থাপন করতে ইচ্ছুক।

অনেকেই ইন্টারনেটে গ্রামীণ শক্তি সোলার এর দাম কত টাকা তা খুঁজে বেড়ায়। এছাড়াও এই প্যানেল গুলি কোথায় থেকে কিভাবে কিনতে হয় সে সম্পর্কেও খুঁজে থাকে। সুতরাং আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে গ্রামীণ শক্তি সোলার কোথায় কিনতে পাওয়া যায় এবং এটি কিনতে কত টাকা লাগবে তা শেয়ার করব।

গ্রামীণ শক্তি সোলার দাম

আমরা অনেকেই গ্রামীন শক্তি সোলারের নাম শুনেছি। কিন্তু আসলে কি আমরা জানি এটি কি বা কি কাজের জন্য ব্যবহার করা হয়? গ্রামীণ শক্তি সোলার মূলত সূর্য শক্তিকে বৈদ্যুতিক শক্তিতে রূপান্তরিত করার একটি ইলেকট্রিক যন্ত্র। এটি সূর্যের আলো থেকে সংগ্রহ করে তা বৈদ্যুতিক শক্তিতে পরিণত করে থাকে। অর্থাৎ আমাদের দৈনন্দিন বিদ্যুতের যে চাহিদা রয়েছে এটি তা পূরণ করে থাকে।

অনেক সময় অতিরিক্ত লোডশেডিং এর কারণে আমাদের গুরুত্বপূর্ণ কাজগুলো করতে পারি না। এ সময় এই সোলার প্যানেল অর্থাৎ শক্তি সোলার প্যানেল ব্যবহার করার মাধ্যমে আমরা এই সমস্যা থেকে বের হয়ে আসতে পারি। দীর্ঘদিন ধরে বাংলাদেশে সোলার কোম্পানিটি তাদের পণ্য সাপ্লাই করে আসছে। পরিবেশবান্ধব ও স্বল্পমূল্যের মধ্যে গ্রামীণ শক্তি সোলার কোম্পানির তৈরি পণ্যগুলো অত্যন্ত গুণগত মান সম্পন্ন।

গ্রামীণ শক্তি সোলার দাম এর দাম কত ২০২৪

বাংলাদেশে বিভিন্ন ধরনের কোম্পানির সোলার প্যানেল কিনতে পাওয়া যায়। কোম্পানির ভেদে এবং পণ্যের গুণগত মানের উপর নির্ভর করে এ সকল সোলার প্যানেলের দাম কম বেশি হয়ে থাকে। বাংলাদেশে পাওয়া যায় এরকম ভালো মানের কোম্পানিগুলোর মধ্যে গ্রামীণ শক্তি সোলার বেশ উন্নত মানের। আপনার নিকটস্থ ইলেকট্রনিক্স এর দোকান থেকে এই সোলার প্যানেল স্বল্প মূল্যে কিনতে পারবেন।

বাসা বাড়িতে বা অফিস আদালতে ব্যবহারের জন্য গ্রামীণ শক্তি সোলার খুবই উপযোগী। আপনি ছোট আকৃতি থেকে শুরু করে মাঝারি বা বড় আকৃতির গ্রামীণ শক্তি সোলার কিনতে পারবেন। অনেকেই আছেন যারা বাংলাদেশের তৈরি কোম্পানির পণ্য ব্যবহার করতে ইচ্ছুক। তাদের জন্য গ্রামীণ শক্তি সোলার বেশ উপকারী।

পণ্যের গুণগতমানের উপর নির্ভর করে গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম বিভিন্ন রকম হয়ে থাকে। বর্তমান বাজারে প্রতি ১ওয়াট ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলারের দাম প্রায় ৫০ টাকা। অর্থাৎ আপনি যদি ১০০ ওয়াট ক্ষমতা সম্পন্ন গ্রামীণ শক্তি সোলার ক্রয় করতে ইচ্ছুক হয়ে থাকেন তাহলে আপনাকে প্রায় ৫০০০ টাকা খরচ করতে হবে।

গ্রামীন শক্তি সোলার প্যানেল দাম

যারা বাসা বাড়িতে ব্যবহারের জন্য সোলার প্যানেল লাগাতে চায় তাদের মধ্যে অনেকেই গ্রামীণ শক্তি সোলার কোম্পানির প্যানেল কিনে থাকে। বর্তমানে যেহেতু প্রায় সকল ধরনের ইলেকট্রনিক্স পণ্যের দাম পূর্বের তুলনায় অধিক পরিমাণে বৃদ্ধি পেয়েছে ঠিক তেমনি গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম অনেক বৃদ্ধি পেয়েছে। অনেকেই এ সকল প্যানেল কিনতে যাওয়ার পূর্বে ইন্টারনেটে গ্রামীণ শক্তি চলার প্যানেল দাম কত টাকা তা খুঁজে বেড়ায়।

ইতিমধ্যে আমরা জেনেছিলাম যে সোলার প্যানেল সাধারণত প্রতি এক ওয়াট হিসেবে বিক্রি করা হয়। বর্তমানে ভালো মানের গ্রামীণ শক্তি সোলার প্যানেল প্রতি এক ওয়াটের দাম প্রায় ৫০ টাকার কাছাকাছি। অর্থাৎ আপনি যদি 108 ক্ষমতাসম্পন্ন একটি গ্রামীণ শক্তি সোলার প্যানেল ক্রয় করতে চান তাহলে আপনাকে 5000 টাকার মত খরচ করতে হবে। অর্থাৎ বর্তমানে গ্রামীণ শক্তি সোলার প্যানেলের দাম কিছুটা বৃদ্ধি পেয়েছে।

গ্রামীণ শক্তি সোলার অফিস

দীর্ঘ ২৩ বছর যাবত গ্রামীণ শক্তি সোলার বাংলাদেশে সেবা প্রদান করে আসছে। বাংলাদেশের প্রায় প্রতিটি জেলা শহরে এবং উপজেলা শহরে গ্রামীণ শক্তি সোলার এর অফিস রয়েছে। ইন্টারনেটে অনেকেই গ্রামীণ শক্তি সোলার অফিসের ঠিকানা খুঁজে বেড়ায়। আপনি চাইলে আপনার নিকটস্থ উপজেলা শহরে খোঁজ নিয়ে গ্রামীণ শক্তির সোলার এর অফিস খুঁজে পেতে পারেন।

অন্যদিকে গ্রামীণ শক্তি সোলার এর সাথে যোগাযোগ করার জন্য মোবাইল নাম্বার এবং ইমেইল এড্রেস রয়েছে। আপনি চাইলে তাদের হেল্প লাইন নাম্বারে যোগাযোগ করার মাধ্যমেও তাদের অফিসের ঠিকানা সংগ্রহ করতে পারবেন। গ্রামীণ শক্তি সোলার এর অফিস থেকে আপনি চাইলে এই সোলার প্যানেলগুলো ক্রয় করতে পারবেন। প্যানেল ক্রয়ের পাশাপাশি অন্যান্য যাবতীয় যন্ত্রাংশ গুলোও তারা বিক্রয় করে থাকে।

সর্বশেষ কথা

লোডশেডিং এর হাত থেকে রেহাই পেতে সোলার প্যানেলের বিকল্প নেই। আজকের এই পোস্টে আমি আপনার সাথে গ্রামীণ শক্তি সোলারের দাম কত টাকা তা শেয়ার করেছিলাম। আশা করি ইতিমধ্যেই আপনি এই পোষ্টের মাধ্যমে সোলারের দাম সহ কোথায় থেকে কিভাবে কিনবেন সে সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন। ধন্যবাদ

Price Fact
Price Fact
Articles: 77

One comment

  1. আসসালামু আলাইকুম আমি জানতে চাচ্ছি দুইটা ফ্যান চালাতে হলে একসাথে কত ওয়াটের সোলার প্যানেল লাগবে আর সাথে কি কি লাগবে টোটাল কত টাকা খরচ পড়বে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *