গিজার এর দাম কত টাকা ২০২৪

শীতের সময় ঠান্ডা পানি দিয়ে গোসল করা অনেক কষ্টসাধ্য। বিশেষ করে বয়স্ক লোকদের জন্য ঠান্ডা পানি দিয়ে গোসল করা বড়ই বিপদজনক। শীতের দিনে সকলেই চায় গরম পানি দিয়ে গোসল করতে। অনেকেই গ্যাসের চুলায় বা লাকড়ির সাহায্যে আগুন জ্বালিয়ে গোসলের পানি গরম করে থাকেন। কিন্তু এই পদ্ধতি টি অনেক ব্যয়বহুল ও কষ্টসাধ্য। তাই বর্তমানে এ সকল কষ্ট দূর করার জন্য বিভিন্ন ইলেকট্রনিক্স কোম্পানি পানি গরম করার ইলেকট্রিক মেশিন তৈরি করেছে।

ইলেকট্রিকের সাহায্যে পানি গরম করার এ সকল মেশিনকে গিজার বলা হয়। শুধু গোসলের পানির জন্য নয়, আপনি চাইলে গিজারের মাধ্যমে অজুর পানি সহ অন্যান্য হাত ধোয়ার কাজেও এই গিজার ব্যবহার করতে পারেন। বর্তমানে বেশ কয়েকটি কোম্পানির অত্যাধিক ভালো মানের গিজার বাজারে কিনতে পাওয়া যায়। আপনি যদি শীতের এই ঠান্ডা থেকে রক্ষা পেতে চান তাহলে অবশ্যই আপনার বাসায় একটি গিজার লাগাবেন। এই পোস্টের মাধ্যমে আপনাদের সাথে বর্তমানে গিজারের দাম কত টাকা বা কোন কোম্পানির গিজার ক্রয় করবেন সে সম্পর্কে বিস্তারিত তথ্য প্রদান করা হয়েছে।

গিজার এর দাম কত

গিজারের আকার ও গুণগত মানের উপর ভিত্তি করে এর দাম নির্ধারণ করা হয়ে থাকে। এছাড়াও কোম্পানি ভেদে গিজারের দাম কম বেশি হয়। যেহেতু বেশ কয়েকটি কোম্পানির তৈরি বিভিন্ন সাইজের গিজার পাওয়া যায় তাই অনেকেই কোন কোম্পানির গিজার এর দাম কত টাকা তা খুঁজে বেড়ায় থাকে। আপনি চাইলে বর্তমান বাজারে ৬০০০ টাকা থেকে শুরু করে ৩০ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন কোম্পানির বিভিন্ন মডেলের গিজার কিনতে পারবেন।

আপনার ফ্যামিলির সদস্য সংখ্যা যদি বেশি হয়ে থাকে তাহলে অবশ্যই একটু ভালো মানের এবং সাইজে বড়  ধরনের একটি গিজার কিনতে পারেন। অপরদিকে ছোট ফ্যামিলির জন্য ছোট গিজার যথেষ্ট। আমি আপনাদের সাথে নিচের একটি টেবিলের মাধ্যমে কোন কোম্পানির কোন মডেলের গিজারের দাম কেমন সেটা জানানোর চেষ্টা করেছি।

গিজার এর দাম বাংলাদেশ

বর্তমান সময়ে বাংলাদেশে বেশ কয়েকটি কোম্পানির তৈরি ইলেকট্রিক গিজার কিনতে পাওয়া যায়। এর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি কোম্পানি হচ্ছে ওয়ালটন, ভিশন, প্যানাসনিক সহ আরো অনেক বড় বড় কোম্পানি। আপনাদের সুবিধার্থে নিচের একটি টেবিলের মাধ্যমে বর্তমানে পাওয়া যায় এরকম বেশ কয়েকটি মডেলের গিজার দাম উল্লেখ করা হয়েছে।

ওয়াটার হিটার এবং গিজার মডেল বাংলাদেশে দাম
Panasonic Water Heater Non-Jet Pump Electric Shower DH-3MS1 ৳ ১২,০০০
Midea DSK70035-J Instant Water Heater ৳ ৫,৫৫০
Electric Glitter 6-Liter Geyser ৳ ৬,১৫০
Havells Monza Slim 15L Horizontal Water Heater ৳ ১৫,০০০
Vision Electric Geyser Glossy 30L ৳ ৭,০০০
Vision Electric Geyser Glossy 45L ৳ ৭,৭২৫
Vision Comfort 4.5KW Water Heater ৳ ৮,৫০০
Vision 67L Prime Automatic Thermostat Geyser ৳ ৮,০৫০
Midea MIH 407 Instant Water Heater ৳ ৫,৫০০
Panasonic DH-3MS1 Non-Jet Pump Home Shower Water Heater ৳ ২২,৫০০

গিজার ব্যবহারের নিয়ম

সাধারণত গোসলের পানি গরম করার কাজে ব্যবহৃত হয়ে থাকে। অনেকেই গিজার কিভাবে ব্যবহার করতে হয় সেটি ইন্টারনেটে খুঁজে বেড়ায়। আপনি গোসলে প্রবেশের আগে গিজারের সুইচটি চালু করে দিবেন, খুব অল্প সময়ের মধ্যে আপনার গোসলের ঝর্ণা থেকে গরম পানি বের হতে থাকবে। পানি যদি অত্যাধিক পরিমাণে গরম হয়ে যায় তাহলে আপনি চাইলে ঠান্ডা পানির সাথে তা মিক্স করতে পারেন। এভাবে আপনার গোসল শেষ হওয়ার সাথে সাথে গিজারের সুইচটি বন্ধ করে দিতে পারে।

ইলেকট্রিক গিজার দাম

গোসলের সময় গরম পানির জন্য আমরা ইলেকট্রিক গিজার ব্যবহার করে থাকি। বিশেষ করে শীতকালে এর ব্যবহার অত্যাধিক হারে বেড়ে যায়। গিজারের মডেলের উপর এবং কোম্পানির উপর ভিত্তি করে দাম কম বেশি হয়। ইতিমধ্যেই আমি আপনাদের সাথে উপরে একটি টেবিল এর মাধ্যমে বিভিন্ন মডেলের গিজারের দাম শেয়ার করেছি। বর্তমান বাজারে ৬০০০ টাকা থেকে প্রায় ২৫ হাজার টাকা পর্যন্ত বিভিন্ন সাইজের বিভিন্ন আকৃতির গিজার কিনতে পাওয়া যাচ্ছে।

শেষ কথা

অবশ্যই ভালো মানের গিজার ক্রয় করার চেষ্টা করবেন, না হলে অল্প দিনের ভিতরেই আপনার কষ্টের টাকায় কেনা গিজারটি নষ্ট হয়ে যেতে পারে। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনাদের সাথে বিভিন্ন কোম্পানির বিভিন্ন মডেলের গিজার দাম কত টাকা তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতিমধ্যেই এই পোষ্টের মাধ্যমে আপনি অনেক গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে জানতে পেরেছেন। ধন্যবাদ।

Price Fact
Price Fact
Articles: 77

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *