দুবাই গোল্ড রেট 2024

দুবাই হলো মধ্যপ্রাচ্যের প্রধান ব্যবসা কেন্দ্র। বিশেষ করে সবাই দুবাইয়ের স্বর্ণের ব্যবসা বেশি করে থাকে। বিশ্বের অন্যান্য জায়গা থেকে দুবাইয়ের স্বর্ণ কিনতে চলে আসে। কারণ দুবাই থেকে স্বর্ণ অনেক সাশ্রয়ী দামে পাওয়া যায়। বর্তমান সময়ের স্বর্ণের চাহিদা প্রচুর পরিমাণে বেড়ে গেছে। মানুষের চাহিদা বাড়ার কারণে আগর তুলনায় এখন স্বর্ণের ভরি অনেক বেশি টাকা বিক্রি হচ্ছে।

মেয়েদের অলংকার তৈরির জন্য স্বর্ণ বেশি ব্যবহার হয়। কোন বিবাহের অনুষ্ঠানে এবং জন্মদিনের অনুষ্ঠানে স্বর্ণ দিয়ে বিভিন্ন অলংকার তৈরি করার জন্য অনেকেই বর্তমান স্বর্ণের দাম খুজে থাকে। আবার যারা ব্যবসায়ী রয়েছেন তারা দুবাই থেকে স্বর্ণ কিনে আনার জন্য আপডেট  গোল্ড এর দাম জানতে চাচ্ছেন। বর্তমান দুবাই গোল্ড রেট জানতে চাইলে আমাদের সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়তে থাকুন।

দুবাই গোল্ড রেট

আপনি দুবাই থেকে বিভিন্ন ক্যাটাগরির গোল্ড কম দামে ক্রয় করতে পারবেন। বিশ্বের অনেকগুলো দেশে স্বর্ণের ব্যবসায়ীরা তারা দুবাই থেকে স্বর্ণ ক্রয় করে থাকেন। প্রতিনিয়ত স্বর্ণের দাম বৃদ্ধি হতে চলেছে। গত কয়েকদিন আগের তুলনায় আজকে অনেক স্বর্ণের দাম বেশি হয়েছে।

স্বর্ণের মধ্যে সবচেয়ে চাহিদা হলো ২২ ক্যারেট। কারণ ২২ ক্যারেট স্বর্ণ দিয়ে অলংকার তৈরি করলে শতভাগ খাঁটি সোনা পাওয়া যায়। কয়েকটি ক্যারেটের দুবাই থেকে স্বর্ণ কিনতে পারবেন। দুবাই সময় গ্রাম হিসাব করে স্বর্ণ বিক্রি করা হয়। আপনাদের সুবিধার্থে বিভিন্ন ক্যারেটের গোল্ডের দাম উল্লেখ করেছি।

  • দুবাই ২৪ ক্যারেট ১ গ্রাম গোল্ডের দাম ২৫০.২৫ AED.
  • দুবাই ২২ ক্যারেট ১ গ্রাম গোল্ডের দাম ২৩১.৭৫ AED.
  • দুবাই ১৮ ক্যারেট ১ গ্রাম গোল্ডের দাম ১৯২.২৫ AED.

দুবাই গোল্ড প্রাইস ইন বাংলাদেশ

বাংলাদেশের অনেক মানুষ রয়েছে তারা বর্তমান দুবাইয়ের স্বর্ণের দাম জানার চেষ্টা করে। এবং অনেকেই দুবাইয়ে বসবাস করেন তারা বাংলাদেশে আসার আগে স্বর্ণ কিনে আনেন। তখন অনেকেই বর্তমান গোল্ড প্রাইস জানার চেষ্টা করে। বিশেষ করে বাংলাদেশের ব্যবসায়ীরা তারা তারা স্বর্ণ কিনে আনার আগে বর্তমান রেট সম্পর্কে জানতে চাচ্ছেন। বাংলাদেশের প্রায় ভরি হিসাব করে স্বর্ণ বিক্রি করে। এখন আপনাদের সুবিধার জন্য বর্তমান দুবাই গোল্ডের দাম বাংলাদেশি টাকায় উল্লেখ করেছি।

  1. দুবাই ২৪ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম ২৯১৮.৯১ AED. বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ৮৭,২২৬ টাকা ৪৮ পয়সা। 
  2. দুবাই ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম ২৭০৩.১৩ AED. বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ৮০,৭৭৮ টাকা ২৮ পয়সা।
  3. দুবাই ১৮ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম ২২৪২.৪০ AED. বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ৬৭,০১০ টাকা ১৭ পয়সা।

দুবাই 1 ভরি সোনার দাম কত

অনেকেই স্বর্ণের দাম বৃদ্ধি হওয়ার কারণে আপডেট দুবাইয়ের স্বর্ণের ভরি কত করে বিক্রি হচ্ছে এই তথ্য জানেন না। বিশেষ করে যারা ব্যবসায়ী রয়েছে এবং যারা নতুন করে সনদ দিয়ে কোন অলংকার তৈরি করতে চাচ্ছেন তারা অনলাইনের মাধ্যমে 1 ভরি দুবাইয়ের স্বর্ণের দাম খুঁজে থাকেন। কারণ বিভিন্ন কারণে দোকানের স্বর্ণ কিনতে গেলে আমাদেরকে প্রতারিত হতে হয়। গত কয়েকদিন আগে নতুন স্বর্ণের দাম নির্ধারণ করে দিয়েছে। দেখে নিন দুবাই 1 ভরি স্বর্ণের দাম কত করে বিক্রি হচ্ছে।

  • দুবাই ১৮ ক্যারেট 1 ভরি সোনার দাম ২২৪২.৪০ AED.
  • দুবাই ২২ ক্যারেট ১ ভরি সোনার দাম ২৭০৩.১৩ AED.
  • দুবাই ২৪ ক্যারেট ১ ভরি সোনার দাম ২৯১৮.৯১ AED.

দুবাই গোল্ড রেট 22 ক্যারেট

অন্যান্য স্বর্ণের তুলনায় 22 ক্যারেট স্বর্ণ অলংকার তৈরির জন্য অনেক উপযোগী। কারণ ২২ ক্যারেট স্বর্ণ দিয়ে যে কোন অলংকার তৈরি করলে খাঁটি বাক স্বর্ণ পাওয়া যায় এবং সুন্দর ডিজাইনের হয়ে থাকে। আপনারা যারা দুবাই থেকে ২২ ক্যারেট গোল্ড কিনতে চাচ্ছেন, কিন্তু বর্তমান গোল্ডের রেট কত এই তথ্য জানেন না। প্রতিনিয়ত গোল্ডের দাম আপডেট হওয়ার কারণে আমাদের বর্তমান মূল্য জানা থাকে না। অর্থাৎ আজকের দুবাইয়ের গোল্ডের রেট অনুযায়ী 

  • দুবাই ২২ ক্যারেট ১ ভরি গোল্ডের দাম ২৭০৩.১৩ AED. বাংলাদেশি টাকায় এক্সচেঞ্জ করলে হবে ৮০,৭৭৮ টাকা ২৮ পয়সা।
  • দুবাই ২২ ক্যারেট ১ গ্রাম গোল্ডের দাম ২৩১.৭৫ AED. বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ৬৯২৫ টাকা ৪৪ পয়সা। 
  • দুবাই ২২ ক্যারেট ১ আনা গোল্ডের দাম ১৬৮.৯৪ AED. বাংলাদেশি টাকা এক্সচেঞ্জ করলে হবে ৫০৪৮ টাকা ৪৭ পয়সা।

শেষ কথা

আপনারা যারা দুবাই থেকে স্বর্ণ কিনতে চাচ্ছেন। কিন্তু বর্তমান দুবাইয়ের স্বর্ণের দাম জানেন না। গত কয়েকদিন আগে দুবাইয়ের গোল্ডের দাম বৃদ্ধি হয়েছে। সবাই অনলাইনের মাধ্যমে আপডেট স্বর্ণের মূল্য খুঁজতেছিলেন। আশা করি, আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ে বর্তমান দুবাই গোল্ড রেট জানতে পেরেছেন। ইতিমধ্যে আমরা এই পোস্টের মাধ্যমে সম্পূর্ণ আপডেট তথ্য প্রদান করেছি। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 254

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *