চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া কত ২০২৪

বিভিন্ন কারণে মানুষ এক দেশ থেকে আরেক দেশে চলাচল করে থাকে।ঠিক তেমনি প্রতিনিয়তই বাংলাদেশের চট্টগ্রাম থেকেআরব আমিরাতের দুবাই শহরে অনেকেই ভ্রমণের উদ্দেশ্যে বা কাজের উদ্দেশ্যে পাড়ি জমে থাকেন। বাংলাদেশের চট্টগ্রাম বিভাগ থেকে দুবাইয়ের উদ্দেশ্যে বিভিন্ন বিমানসমূহ প্রতিনিয়ত চলাচল করে থাকে। এখন আপনি যদি চট্টগ্রাম থেকে দুবাই পৌঁছাতে চান। তাহলে বিভিন্ন এয়ারলাইন্স ব্যবহার করে খুব অল্প টাকায় বিমানের টিকেট ক্রয় করে দুবাই পৌঁছাতে পারবেন।

এছাড়াও আজকের এই আর্টিকেল থেকে আপনারা জানতে পারবেন বিভিন্ন এয়ারলাইন্সের টিকিটের মূল্য। অর্থাৎ চট্টগ্রাম থেকে দুবাই যেসব বিমানসমূহ প্রতিনিয়ত চলাচল করে, সেসব বিমানসমূহের টিকিটের মূল্য এখানে উল্লেখ করেছি। চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া কত ২০২৪ বিস্তারিত জানতে একটু নিচে প্রবেশ করুন।

চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া কত

বাংলাদেশ বিমান সপ্তাহে তিনটি ফ্লাইট অপারেট করছে চট্টগ্রাম-দুবাই রুটে। এছাড়া আরো বিভিন্ন এজেন্সির বা কোম্পানির বিমানসমূহ চট্টগ্রাম দুবাই রুটে প্রতিনিয়ত ভ্রমণ করছে।তবে যে সকল বিমানসমূহ ও চট্টগ্রাম থেকে দুবাইয়ের দেশে রওনা হয়ে থাকেন। প্রত্যেক বিমানের টিকিটের মূল্য পূর্ব থেকে অনেকটা বেশি বৃদ্ধি পেয়েছে।

টিকিটের পাশাপাশি ভিসা সহ যাবতীয় খরচ প্রায় দ্বিগুণ বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে বাংলাদেশ বিমান এয়ারলাইন্সের টিকিটের মূল্য অত্যাধিক হারে বৃদ্ধি করেছে। আর এই টিকিটের মূল্য বৃদ্ধি করেছে বেসরকারি বিভিন্ন ফ্লাইট সংস্থা। অর্থাৎ যে কোন দেশের যাত্রীদের কাছ থেকে টিকেট ক্রয় করাতে বাড়তি ভাড়া আদায় করছে। বিমানে ভাড়া বেশি হলেও যাতায়াত অনেক বেশি গুরুত্বপূর্ণ। তাই যেকোনো মূল্যে সবাই টিকেট ক্রয় করছেন।

তাহলে আরেকটু বিস্তারিত একটু নিচে প্রবেশ করে জেনে নিন চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া কত এবং কোন কোন বিমানসমূহ প্রতিনিয়ত চলাচল করে। এবং প্রত্যেক বিমানসমূহের টিকিটের মূল্য কত টাকা নির্ধারণ করা হয়েছে। অতএব সকল বিস্তারিত তথ্য আমাদের আর্টিকেল থেকে এ টু জেড জানতে পারবেন।

চট্টগ্রাম টু দুবাই বিভিন্ন ফ্লাইট সমূহ

এই চট্টগ্রাম থেকে দুবাই কোন কোন ফ্লাইট বা বিমানসমূহ চলাচল করে তা যদি আপনি জানতে পারেন বা জেনে নিতে পারেন। তাহলে আপনার জন্য যাতায়াত খরচ অনেকটা কম হবে এবং সহজ হবে। কেননা এয়ারলাইন্স বা ফ্লাইট অনুযায়ী টিকিটের মূল্য অনেকটা কম বেশি হয়ে থাকে। আর অনেকেই এয়ারলাইন্স পছন্দ করে থাকেন দামের উপর ভিত্তি করে। তাহলে চলুন নিচে চট্টগ্রাম টু দুবাই এর উদ্দেশ্যে বিভিন্ন ফ্লাইট সমূহের তালিকা জেনে নেই।

  • কাতার এয়ারওয়েজ
  • সালাম এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • ফ্লাই দুবাই এয়ারলাইন্স
  • ওমান এয়ারলাইন্স
  • কুয়েত এয়ারলাইন্স
  • ইতিহাদ এয়ারলাইন্স

চট্টগ্রাম থেকে দুবাই কাতার এয়ারওয়েজ টিকেটের দাম কত

যদি চট্টগ্রাম থেকে দুবাই যেতে চান খুব কম খরচে। অর্থাৎ সর্বোচ্চ কম খরচে চট্টগ্রাম থেকে দুবাই পৌঁছাতে হলে আপনি কাতার এয়ারওয়েজ ব্যবহার করতে পারেন। সর্বনিম্ন ৪৭ হাজার ২৪৮ টাকায় চট্টগ্রাম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে একটি টিকিট ক্রয় করতে পারবেন। তবে এই এয়ারলাইন্সের টিকিটের মূল্য ক্যাটাগরি, এবং বুকিং করার সময় অনুযায়ী পরিবর্তন হতে পারে। অর্থাৎ এই পরিবর্তনের হার হতে পারে ৫-১০ হাজার টাকা।

চট্টগ্রাম থেকে দুবাই সালাম এয়ারলাইন্স টিকেটের দাম কত ২০২৪

এরপর সামর্থ্য অনুযায়ী সকলের টিকিট ক্রয় করতে পারবেন চট্টগ্রাম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে। অর্থাৎ সালাম এয়ারলাইন্স এর টিকেট অনেকটা কম মূল্যে পাওয়া যায়। আপনি যদি এক মাস পূর্বে সালাম এয়ারলাইন্স চট্টগ্রাম থেকে দুবাই বুকিং করে থাকেন। তাহলে এ টিকিট মূল্য হবে ৫০হাজার ৩২২ টাকা।

তবে এই এয়ারলাইন্সের ক্যাটাগরি পরিবর্তন করলে টিকিটের মূল্য হতে পারে ৬০ থেকে ৭০ হাজার টাকা। অর্থাৎ আপনি বিজনেস ক্লাস সালাম এয়ারলাইন্স ব্যবহার করে চট্টগ্রাম থেকে দুবাই পৌঁছাতে পারবেন। তবে এই বিজনেস ক্লাস টিকিটের মূল্য প্রায় দ্বিগুণ হবে।

চট্টগ্রাম থেকে দুবাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকেটের দাম কত

বাংলাদেশের একটি নিজস্ব এজেন্সি রয়েছে তা হচ্ছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। এই এয়ারলাইন্স থেকে আন্তর্জাতিক এয়ারলাইন্সের টিকিটের মূল্য অনেকটা কম। সকল এয়ারলাইন্সের মত কাছ থেকে এই  বিমান বাংলাদেশ এয়ারলাইন্স টিকিটের মূল্য অনেকটা বৃদ্ধি করেছে।

এই এয়ারলাইন্সের পূর্বের টিকিটের মূল্য ছিল ৩৫ থেকে ৪৫ হাজার টাকা। কিন্তু বর্তমানে অর্থাৎ এক বছরের ব্যবধানে তা বৃদ্ধি পেয়ে দাঁড়িয়েছে ৫১ হাজার ১০৯ টাকা। তবে এই বিমানের ক্যাটাগরি পরিবর্তন করলে অর্থাৎ বিজনেস ক্লাস বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ব্যবহার করলে প্রায় লাখ টাকা এর একটি টিকিটের মূল্য হবে। 

ফ্লাই দুবাই এয়ারলাইন্স চট্টগ্রাম থেকে দুবাই বিমান ভাড়া কত

পরিচিত এবং জনপ্রিয় কয়েকটি ফ্লাইটসমূহের মধ্যে ফ্লাই দুবাই এয়ারলাইন্স অনেকটা পরিচিত এবং বহুল ব্যবহৃত। চট্টগ্রাম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে এই ফ্লাইট প্রতিনিয়ত চলাচল করে থাকে। অর্থাৎ এই ফ্লাই দুভাই এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৬২৫৬৫ টাকা। তবে বিমানে ক্যাটাগরি এবং টিকেট বুকিং করার সময়ের উপর নির্ভর করছে ফ্লাই দুবাই এয়ারলাইন্সের টিকিটের মূল্য।

অর্থাৎ বিভিন্ন আনুষাঙ্গিক পরিবর্তন, ক্যাটাগরি পরিবর্তন এবং টিকেট বুকিং করার সময় পরিবর্তন ইত্যাদির ক্ষেত্রে এ টিকেটের মূল্যের তারতম অনেকটা গুরুত্বপূর্ণ হয়ে থাকে। এই এয়ারলাইন্সের টিকেট যদি এক সপ্তাহের মধ্যে বুকিং করতে চান। তাহলে ফ্লাই দুবাই এয়ারলাইন্স চট্টগ্রাম থেকে দুবাইয়ের বিমান ভাড়া হবে ৬২ হাজার থেকে প্রায় ৭৫ হাজার টাকা।

ওমান এয়ারলাইন্স চট্টগ্রাম থেকে দুবাই বিমান ভাড়া কত ২০২৪

এই চট্টগ্রাম থেকে দেশ ভ্রমণ করে পরবর্তীতে দুবাই পৌঁছে থাকেন এই ওমান এয়ারলাইন্স। তবে টিকিটের মূল্য অন্যান্য এয়ারলাইন্স এর থেকে একটু বেশি। অর্থাৎ আপনি ওমান এয়ারলাইন্স টিকিট ক্রয় করতে পারবেন ৬৫ হাজার ৪ টাকা দিয়ে। তবে কিছু ক্ষেত্রে এ টিকিটের মূল্য অনেকটা পরিবর্তন হতে পারে।

চট্টগ্রাম টু দুবাই কুয়েত এয়ারলাইন্স টিকিটের দাম কত

তেমনি অনেকগুলো এয়ারলাইন্সের পাশাপাশি কুয়েত এয়ারলাইন চট্টগ্রাম বিমানবন্দর থেকে দুবাই শাহজাহ বিমানবন্দরে পৌঁছে থাকেন। এ সকল বিমান ভালো সেবা প্রদান করে থাকেন যাত্রীদেরকে। খুব দ্রুত এবং অল্প সময়ের মধ্যে চট্টগ্রাম থেকে দুবাই কুয়েত এয়ারলাইন্স ব্যবহার করে যেতে পারবেন।

অতএব এই  এয়ারলাইন্সের টিকিটের মূল্য ৮৪১৫৬ টাকা। তবে বিমানে ক্যাটাগরি এবং বুকিং করার সময় পরিবর্তন করা হলে এ টিকিটের মূল্য দাঁড়াবে ৯০০০০ থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত বা এর থেকেও বেশি। তাই অনলাইনে টিকিট ক্রয় করার পূর্বে অবশ্যই সময় নির্ধারণ করুন এবং বিমানের ক্যাটাগরি নির্বাচন করুন।

চট্টগ্রাম টু দুবাই ইতিহাদ এয়ারলাইন্সের বিমান ভাড়া কত ২০২৪

যদি ইমারজেন্সি বা সপ্তাহের মধ্যে চট্টগ্রাম থেকে দুবাইয়ের উদ্দেশ্যে ইতিহাদ এয়ারলাইন্সের একটি টিকিট ক্রয় করতে চান। তাহলে সর্বনিম্ন একই টিকিটের মূল্য হবে ১ লক্ষ ১০ হাজার টাকা। তবে সাধারণ ইনকমি ক্লাসের ইতিহাদ এয়ারলাইন্স ব্যবহার করলে এটিকেট মূল্য হতে পারে ৯৭৩৪৯ টাকা।

দুবাই থেকে চট্টগ্রাম বিমান ভাড়া কত ২০২৪

অতঃপর যারা বাংলাদেশ এর প্রবাসী ভাইয়েরা দুবাই বসবাস করছেন। এবং দুবাই থেকে বাংলাদেশের চট্টগ্রামে আসতে চাচ্ছেন তাদের জন্য এই পোস্ট আশা করি অনেকটা গুরুত্বপূর্ণ। আচ্ছা দীর্ঘদিন থাকার পর থেকে চট্টগ্রামে যদি আসতে চান তাহলে অবশ্যই আপনাকে একটি টিকেট ক্রয় করতে হবে।

বাংলাদেশে আসতে গেলে বিভিন্ন এয়ারলাইন্স পেয়ে যাবেন। অতঃপর ভালো মানের একটি বিমান এবং টিকেটের দাম নির্ধারণ করে টিকেট কেটে ফেলুন। সহজ ভাষায় উত্তর হচ্ছে দুবাই থেকে চট্টগ্রাম বিমান ভাড়া সর্বনিম্ন ৪৭-৫৪ হাজার টাকা। বিভিন্ন কার্যক্রমের পরিবর্তনে এ টিকিটের মূল্য যে কোন সময় পরিবর্তন হতে পারে।

শেষ কথা

আজকের এই আর্টিকেল দ্বারা আপনাদেরকে সম্পূর্ণ চেষ্টা করেছি চট্টগ্রাম টু দুবাই বিমান ভাড়া কত। আশা করছি আপনারা আমাদের এই আর্টিকেল থেকে অনেকটা উপকৃত হয়েছেন। তবে সম্পূর্ণ চেষ্টা করেছি এসব বিমানের দাম সঠিক এবং আপডেট আপনাদেরকে জানিয়ে দেওয়া।

তবে এই বিমানের মূল্য কোনভাবেই সঠিক এবং নির্ভুল বলা সম্ভব নয়। সম্পূর্ণ চেষ্টা করছি আপনাদেরকে এইসব টিকিটের মূল্য সম্পর্কে শুধুমাত্র ধারণা দেওয়া। যদি এই পোস্ট ভালো লেগে থাকে তাহলে অবশ্যই আপনার আশেপাশে আবৃত্তি থেকে শেয়ার করে জানিয়ে দিবেন। ধন্যবাদ

Leave a Comment