বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ ২০২৪

বর্তমান সময়ে অনেক শ্রমিক বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়ায় যাচ্ছে। বোয়েসেল হলো বাংলাদেশের সরকার কর্তৃক একটি মালিকানা প্রতিষ্ঠান। বিদেশে কর্মসংস্থান তৈরি করতে বোয়েসেল প্রতিষ্ঠান এক গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। প্রত্যেক বছরেই অস্ট্রেলিয়া শ্রমিক নিয়োগ করে থাকে। অস্ট্রেলিয়ার কাজের জন্য আবেদন করতে চাইলে অবশ্যই আপনাকে বোয়েসেলের সাহায্য নিতে হবে। কিছুদিন আগে বোয়েসেল থেকে অস্ট্রেলিয়া যাওয়ার নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে।

সরকারিভাবে অস্ট্রেলিয়া যেতে চাইলে অনেক কম খরচ হবে। কারণ সরকার কর্তৃক বাংলাদেশ বেকারদের জন্য কম খরচে বিদেশে পাঠানো হয়। বাংলাদেশের অনেকেই বোয়েসেল এর মাধ্যমে বিদেশ যাওয়ার নিয়োগের অপেক্ষা করে। বর্তমান সময়ে অস্ট্রেলিয়ার ভিসা বা অনেক কঠিন। সরকারের সার্কুলার অনুযায়ী আপনাকে ভিসার আবেদন করতে হবে। আপনি আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়লে  নতুন বছর উপলক্ষে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ সম্পর্কে আরো বিস্তারিত তথ্য জানতে পারবেন।

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ

অস্ট্রেলিয়া ভিসা আবেদন করার আগে অবশ্যই আপনাকে কিছু যোগ্যতা অর্জন করতে হবে। কারণ এ যোগ্যতা যদি না থাকে আপনি কখনোই বোয়েসেলের মাধ্যমে ভিসার আবেদন করতে পারবেন না। বর্তমান সময়ে কম খরচে অস্ট্রেলিয়া যাওয়ার একমাত্র বৈধ পথ হচ্ছে বোয়েসেল প্রতিষ্ঠান। বোয়েসেল ধারা ভিসা আবেদন করতে চাইলে অবশ্যই আপনাকে সরকারি ফি প্রদান করতে হবে। নতুন বছরের শুরুর দিকেই বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়ায় ভিসার জন্য আদেবন করতে পারবেন। বিশেষ কয়েকটি উল্লেখযোগ্য কাজে বোয়েসেল নিয়োগ প্রকাশ হয়েছে। 

  1. শেফ: এই কাজে যেতে চাইলে প্রথমে আপনাকে অভিজ্ঞতা অর্জন করতে হবে। কোন ফাইভ স্টার হোটেলে কমপক্ষে ৪ থেকে ৫ বছরের অভিজ্ঞতা দেখাতে হবে। এবং আপনার বয়স সর্বনিম্ন ১৮ থাকতে হবে এবং সর্বোচ্চ ৪০ বছর।  এবং IELTS পরীক্ষায় সর্বনিম্ন স্কোর থাকতে হবে ৭ পয়েন্ট। 
  2. নার্স:  আপনি যদি নার্স এর কাজের জন্য অস্ট্রেলিয়া যেতে চান তাহলে বিষয়ে আবেদনের ক্ষেত্রে সর্বনিম্ন ৬ বছরের অভিজ্ঞতা দেখাতে হবে। এবং IELTS পরীক্ষায় সর্বনিম্ন স্কোর থাকতে হবে ৭ পয়েন্ট থাকতে হবে। তাহলে আপনি কাজের জন্য আবেদন করতে পারবেন।
  3. স্টোন মেসন: আপনি যদি এই স্টোন মেশনে অস্ট্রেলিয়া যেতে চান তাহলে ৫ বছরের অভিজ্ঞতা থাকতে হবে। স্টোন মেসন বলতে বুঝায় নির্মাণ কাজ। এবং IELTS পরীক্ষা  সর্বনিম্ন পাঁচ স্কোর থাকলেই আপনি পদে আবেদন করতে পারবেন।
  4. বয়লার মার্কেস:  আপনি এই কাজের জন্য আবেদন করতে চাইলে আপাতত ছয় বছরের কাজের অভিজ্ঞতা দেখাতে হবে। এবং IELTS পরীক্ষায় সর্বনিম্ন ৫ স্কোর থাকতে হবে।
  5. প্লাম্বার: আপনি এই কাজের জন্য আবেদন করতে চাইলে আপনার কাজের প্রতি অভিজ্ঞতা থাকতে হবে সর্বনিম্ন ৫ বছরের অভিজ্ঞতা দেখাতে হবে। এবং IELTS পরীক্ষায় সর্বনিম্ন ৪,৫ পয়েন্ট থাকতে হবে। এগুলো যোগ্যতা থাকলেই আপনি প্লাম্বার কাজের জন্য আবেদন করতে পারবেন।
  6. ওয়েল্ডার: অস্ট্রেলিয়া ওয়েল্ডিং এর কাজ অনেক জনপ্রিয়। এ কাজে অস্ট্রেলিয়া গেলে হিউজ পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। এই কাজের জন্য অস্ট্রেলিয়ার ভিসা করতে চাইলে আপনার কাজের অভিজ্ঞতা থাকতে হবে পাঁচ বছর। এবং IELTS পরীক্ষায় সর্বনিম্ন ৫ স্কোর থাকলে আপনি ওয়েল্ডার কাজে আবেদন করতে পারবেন।

বোয়েসেল নিয়োগ ২০২৪

প্রতি বছরের বোয়েসেল সরকারি প্রতিষ্ঠান থেকে বিভিন্ন দেশের শ্রমিক নিয়োগ করে। বোয়েসেল হলো সরকারি মালিকানাধীন বিদেশি টাকা রপ্তানি কর্তৃক প্রতিষ্ঠান। এই কোম্পানি থেকে বাংলাদেশের অনেক মানুষ বিভিন্ন দেশে যাচ্ছে। বিভিন্ন দেশের সরকারের সার্কুলার অনুযায়ী কম টাকার মধ্যে আপনি বিদেশে পৌঁছাতে পারবেন। ২০২৪ সালে বোয়েসেল কর্তৃক নতুন নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানুয়ারির প্রথম দিক থেকে বোয়েসেল নিয়োগ এর মাধ্যমে অস্ট্রেলিয়ায় দেশে যেতে পারবেন।

বোয়েসেল সার্কুলার

সরকারিভাবে বোয়েসেল কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট রয়েছে। তারা সবসময়ই বিভিন্ন কাজের সার্কুলার ওয়েবসাইটের মাধ্যমে প্রকাশ করে থাকে। বাংলাদেশ ওভারসিজ এমপ্লয়মেন্ট অ্যান্ড সার্ভিসেস লিমিটেড অর্থাৎ সংক্ষেপে বোয়েসেল এর সার্কুলার ফলো করে আপনার ইচ্ছা অনুযায়ী বিভিন্ন দেশের ভিসার জন্য আবেদন করতে পারবেন। আপনি প্রথমে গুগোল ক্রমে প্রবেশ করে বোয়েসেল সার্কুলার লিখে সার্চ করলেই আপনার সামনে অফিশিয়াল ওয়েবসাইট চলে আসবে। এরপর সেই সাইটে প্রবেশ করে বর্তমান সার্কুলার গুলো দেখতে পাবেন।

বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগের যোগ্যতা

আপনি বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে চাইলে অবশ্যই আপনাকে কিন্তু যোগ্যতা অর্জন করতে হবে। কারণ এ যোগ্যতা গুলো যদি না থাকে তাহলে আপনি অস্ট্রেলিয়া ভিসার জন্য আবেদন করতে পারবেন না। অনেকেই রয়েছেন অস্ট্রেলিয়া যেতে যোগ্যতা প্রমাণের জন্য কি ধরনের কাগজপত্রগুলো জমা দিতে হয় তথ্য জানেন না। দেখে নিন অস্ট্রেলিয়া নিয়োগের জন্য কি কি যোগ্যতা লাগে।

  • IELTS যোগ্যতা। 
  • আপনি যে কাজে যাবেন সেই কাজের সর্বনিম্ন ৪ থেকে ৫ বছরের অভিজ্ঞতা।
  • পাসপোর্ট এর রঙ্গিন ফটোকপি।
  • ইংরেজি তে লেখা ১ কপি সিভি।

বোয়েসেল অফিসের ঠিকানা

অনেকেই বিভিন্ন রাষ্ট্রে যাওয়ার জন্য বোয়েসেল এর ঠিকানা খুঁজে থাকে। কারণ অল্প টাকা খরচ করে সরকারি সার্কুলার অনুযায়ী উন্নত রাষ্ট্রে যাওয়া যায়। আপনি সরাসরি বোয়েসেল অফিসে সাক্ষাৎ করে বিভিন্ন দেশের ভিসার জন্য আবেদন করতে পারবেন। আপনাদের সুবিধার্থে বর্তমান বোয়েসেল অফিসের ঠিকানা উল্লেখ করেছি।

  • ৭১, ৭২ ইস্কাটন গার্ডেন, প্রবাসী কল্যাণ ভবন ৪র্থ তলা, ঢাকা।
  • পিএবিএক্স: ৪৮৩১৭৫১৫,৫৮৩১১৮৩৮, ৪৮৩১৯১২৫
  • হটলাইন: ০১৭৬৫-৪১১৬৫৩

শেষ কথা

আপনারা যারায় বোয়েসেলের মাধ্যমে অস্ট্রেলিয়া যেতে চাচ্ছেন। সবাই নতুন বছরের বোয়েসেল নিয়োগের অপেক্ষায় রয়েছেন। ইতিমধ্যেই আমরা এই পোষ্টের মাধ্যমে বোয়েসেল অস্ট্রেলিয়া নিয়োগ সম্পর্কে বিস্তারিত তথ্য জানিয়েছি। আশা করি আপনি আমাদের সম্পূর্ণ পোস্টে পড়ে অস্ট্রেলিয়ায় নতুন নিয়োগ সব রকম তথ্যগুলো জানতে পেরেছেন। এরকম আরো আপডেট তথ্যগুলো জানতে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করে রাখুন। ধন্যবাদ

Ashraful Islam
Ashraful Islam
Articles: 253

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *