বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া ২০২৪

বাংলাদেশের মানুষ প্রতিনিয়ত বিভিন্ন দেশে ঘুরতে চলে যাচ্ছে। অনেকই কাজের জন্য পাকিস্তান যাইতে চায়। আবার অনেকেই ভ্রমনের উদ্দেশ্যে পাকিস্তান যেতে চায়।  আসলে ভ্রমন করাটা একটা শখ। কারণ পাকিস্তানে অনেক সুন্দর যায়গা রয়েছে। পাকিস্তানে ভ্রমনে যাওয়ার আগে সবাই এই দেশ সম্পর্কে বিভিন্ন তথ্য খুঁজে থাকেন। প্রথমে সবাই জানতে চায় পাকিস্তানে যাইতে কত টাকা বিমান ভাড়া খরচ হবে। আজকে আপনাদের কে বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া জনাবো। এবং পাকিস্তানে ভ্রমন করার স্থান সম্পর্কে আলোচনা করবো।

বর্তমান সময়ে আপনারা পাকিস্তান যাওয়ার জন্য টিকেট এর দাম খুঁজে থাকেন। বাংলাদেশের সব মানুষ ই আগে ভ্রমন করার স্থান সম্পর্কে জানতে চায়। যারা পাকিস্তান এর উদ্দেশ্যে রওনা হতে চাইতাছেন তাদের জন্য এই পোষ্ট খুবই উপকারি। কারণ আজকে আপনাদের কে এই পোষ্ট এর মাধ্যমে পাকিস্তানের বিভিন্ন তথ্য জানাবো।

প্রথমে আপনাদেরকে জনাবো বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া ২০২৪এ কত টাকা করা হয়েছে। এবং পাকিস্তানের বিভিন্ন যায়গাতে যাইতে কত টাকা খরচ হবে। আগের বছরের তুলনায় এইবার টিকেট এর দাম একটু বেশি হয়েছে। বর্তমানে সব জিনিসের দাম অনেকটাই বেশি। আপনার পাকিস্তান সম্পর্কে এই সব গুরুত্বপূর্ণ তথ্য জানতে হলে আমাদের দেওয়া পোষ্ট টি পড়তে থাকুন।

বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া

আজকে আপনাদের সাথে পাকিস্তন যাওয়ার বিমান ভাড়া জানাবো। বাংলাদেশ থেকে পাকিস্তান যাইতে কয়েকটি ফ্লাইট রয়েছে। এমনকি ভিন্ন ভিন্ন দাম হয়ে থাকে একটি ফ্লাইট এর। আজকে আপনাদেরকে সেব রকম ফ্লাইট এর দাম জানাবো। আপনি যদি বাংলাদেশ থেকে পাকিস্তান যাইতে চান তাহলে আপনাকে সর্বোনিম্ন ৪০ হাজার থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা বাজেট রাখতে হবে। বিভিন্ন বিমানের টিকেট ভিন্ন দাম হয়ে থাকে। নিচে আপনাদেরকে ঢাকা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে পাকিস্তানের ফ্লাইট এর নাম সহ বিমান ভাড়া জানিয়ে দিবো।

বাংলাদেশ থেকে পাকিস্তান যাওয়ার উপায়

বর্তমান যুগে যাতায়াত ব্যবস্থা অনেকটাই সহজ হয়েছে। আপনি যে কোন যায়গা যেতে চাইলে অতি সহজেই যেতে পারবেন। এখন আপনি বিশ্বের যে কোন যায়গা যেতে চাইলে বিমানের টিকেট কেটে অতি সহজেই খুব দ্রুত সময়ের মধ্যেই আপনি দেশের বাহিরে ভ্রমন করতে পারবেন। আগের যুগে তো বাহিরের দেশে যাইতে অনেকটাই সময় লেগে যাইতো।যাতায়াতের ব্যবস্থা ছিল না। আপনাদের কে এখন বাংলাদেশ থেকে পাকিস্তান যাওয়ার উপায় বলে দিবো। আপনি যদি পাকিস্তানে যেতে চান তাহলে আপনাকে একটি পাসপোর্ট করতে হবে। এবং পাকিস্তানের একটি ভিসা করতে হবে। ভিসার কাজ শেষ হলে আপনি পাকিস্তানে যাওয়ার অনুমতি পেলেন। তারপর বিমানের টিকেট কেটে আপনাকে নির্দিষ্টি তারিখ অুনযায়ী ঢাকা থেকে পাকিস্তান যাইতে পারবেন।

বাংলাদেশ থেকে পাকিস্তানের দুরুত্ব কত কিলোমিটার

অনেকেই আছে পাকিস্তান ভ্রমন করার আগে কত কিলোমিটার ভ্রমন করবো সেই তথ্য জানতে চায়। কেউ যদি পাকিস্তানে ভ্রমন করতে চায় তাহলে তাকে অনেক টাই পথ পারি দিতে হবে। আজকে আপনাদের কে পাকিস্তানের দুরুত্ব সম্পর্কে জানাবো। বাংলাদেশ থেকে পাকিস্তানের দুরুত্ব ২,২০৪ কিলোমিটার।

বাংলাদেশ থেকে পাকিস্তানের ফ্লাইট সূমহ

বাংলাদেশ বিমান বন্দর থেকে অনেক গুলো ইয়ার লাইন্স আছে। বাংলাদেশে ৩টি আন্তর্জাতিক বিমান বন্দর থেকে প্রতিদিন ই পাকিস্তানের উদ্দেশ্যে ফ্লাইট হয়। আজকে আপনাদের কে বিশেষ কয়েকটি ফ্লাইট এর নাম জানিয়ে দিবো। এই ফ্লাইট গুলো টিকেট কম বেশি দামে বিক্রি হয়। কারন এই ফ্লাইট গুলোর মধ্যে ভালো এবং খারাপ সুযোগ সুবিধা আছে। নিচে ফ্লাইট গলোর নাম জানিয়ে দিচ্চি

  • কাতার ইয়ারওয়েজের
  • ইয়ার এরাবিয়া
  • ইন্ডেগো ইয়ারলাইন্স
  • ইতিহাদ ইয়ারওয়েজের
  • শ্রীলঙ্কান এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • এমিরেটস এয়ারলাইন্স

পাকিস্তানের  স্টুডেন্ট ভিসা

বাংলাদেশ থেকে অনেক ছাত্র আছে তারা পড়াশোনা করার বাহিরের দেশে চলে যায়। বর্তমানে অনেকেই পাকিস্তানে উচ্চশিক্ষিত হওয়ার জন্য স্টুডেন্ট ভিসায় করতেছে। আপনি কম খরচেই আবেদন করে পাকিস্তানের স্টুডেন্ট ভিসা করতে পারবেন। আপনাকে প্রথমে পাসপোর্ট করতে হবে। তার পর ছাত্র ভিসার জন্য পাকিস্তানি বিশ্ববিদ্যালয় এ আবেদন করতে হবে। বিশ্ববিদ্যালয় থেকে ভিসা দিলে সহজেই পড়াশোনা করার জন্য পাকিস্তান যেতে পারবেন।

ঢাকা টু ইসলামাবাদ বিমান টিকেটের দাম ২০২৪

বর্তমান সময়ে বিশ্বের যে কোন যায়গায় বিমানের সাহায্যে অতি দ্রুত পৌছানো যায়। আপনি চাইলে ঢাকা বিমান বন্দর থেকে যে কোন যায়গা যাইতে পারবেন। অনেকেই  আছেন ঢাকা থেকে ইসলামাবাদ বিমানের টিকিট এর দাম খুজে থাকেন। আজকে আপনাদেরকে ঢাকা টু ইসলামাবাদ বিমান টিকেটের দাম জানাবো। আপনাকে ঢাকা টু ইসলামাবাদ যাইতে হলে আপনাকে ৫০ থেকে ৮০ হাজার টাকা বাজেট রাখতে হবে। এই টিকেট এর টাকা কম বেশি হয়ে থাকে বিমান এর এয়ারলাইন্স এর উপর।

ঢাকা থেকে লাহোরের বিমান ভাড়া কত ২০২৪

বাংলাদশ থেকে অনেকেই আছে তারা লাহোরে যেতে চায়। কিন্তু লাহোরে যেতে কত টাকা খরচ হবে সেগুলো জানে না । আজকে আপনাদেরকে ঢাকা থেকে লাহোরের বিমান ভাড়া জানিয়ে দিবো। বর্তমান সময়ে আগের তুলনা টিকেট এর দাম একটু বেশি।এবং টিকেট এর মুল্য বিভিন্ন ক্যাটাগরির হয়ে থাকে। আপনাকে ঢাকা থেকে লাহোরে যেতে হলে ৫২ হাজার থেকে ৮২ হাজার টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি ঢাকা থেকে লাহোরের উদ্দেশ্যে যাইতে পারবেন।

ঢাকা টু করাচি বিমান ভাড়া কত ২০২৪

বাংলাদেশ থেকে অনেক মানুষ ভিন্ন ভিন্ন যায়গা ভ্রমন করে থাকে। অনেক মানুষ ঢাকা থেকে করাচি যেতে চায় কিন্তু কত খরচ হবে জানে না। আজকে আপনাদের কে ঢাকা থেকে করাচির টিকেটের মুল্য জানাবো। আগে করাচি যেতে অনেক কম খরচ হতো। বর্তমানে সব টিকেট এর দাম বেশি হয়ে গেছে। আপনি ঢাকা থেকে করাচি যেতে হলে একটি টিকেট কিনতে ৭০ হাজার থেকে ৮২ হাজার টাকা বাজেট রাখতে হবে। তাহলে আপনি ঢাকা থেকে করাচি যেতে পারবেন।

বাই রোডে পাকিস্তান ভ্রমন

বর্তমানে অনেকজন কম টাকা খরচ করে বাই রোডে পাকিস্তান ভ্রমন করে। বাই রোডে যেতে হলে অনেকটাই রিস্ক থাকে। বাংলাদেশ থেকে আপনি যদি বাই রোডে পাকিস্তান যেতে চান তাহলে আগে আপনাকে ইন্ডিয়া যেতে হবে। তার পর কয়েকটি বর্ডার পারি হয়ে তারপর লাহরে ঢুকতে হবে। লাহোরের বর্ডার পর হওয়ার পর পাকিস্তানে যাইতে পারবে। অনেকটাই রিস্ক থাকার কারনে কেই বাই রোডে না যাওয়াই ভালো।

বিমান বাংলাদেশ ইয়ারলাইন্স বাংলাদেশ টু পাকিস্তান বিমান ভাড়া

বাংলাদেশের মধ্যে বিমান ইয়ারলাইন্স হলো অন্যতম বিমান। বর্তমান এই বিমান অনেক সুযোগ সুবিধা দিয়ে থাকে। এখন সব মানুষ চায় দাম বেশি দিয়ে হলেও ভালো বিমানে যেতে। আপনি যদি বিমান বাংলাদেশ ইয়ারলাইন্স এ বাংলাদেশে থেকে পাকিস্থান যেতে চান তাহলে আপনাকে ৮০ হাজার থেকে ১ লক্ষ টাকা বাজেট রাখতে হবে। আর আরেকটু কম টাকার মধ্যে যেতে হলে আপনাকে ১ মস আগে থেকে বিমান টিকেট কাটতে হবে। তাহলে আপনি কম টাকার টিকেট এ বিমান বাংলাদেশ ইয়ারলাইন্স এ যেতে পারবেন।

Emirates এয়ারলাইন্স বাংলাদেশ টু পাকিস্তান বিমান ভাড়া ২০২৪

বাংলাদেশ থেকে পাকিস্তান যেতে অনেক গুলো ক্যাটাগরি বিমান রয়েছে। অনেকেই এমিরেটস ইয়ারলাইন্স এর বিমান ভাড়া খুঁজে থাকেন। এই বিমানে যেতে হলে আপনাকে বাজেট একটু বেশি রাখতে হবে। বর্তমান সময়ে Emirates এয়ারলাইন্স বাংলাদেশ টু পাকিস্তান যেতে হলে আপনাকে ১ লক্ষ থেকে ১ লক্ষ ২০ হাজার টাকা বাজেট রাখতে হবে। তাহলে এই বিমান এ ঢাকা থেকে পাকিস্তান যেতে পারবেন।

কাতার এয়ারওয়েজ বাংলাদেশ টু পাকিস্তান বিমান ভাড়া ২০২৪

আপনাদের কে এই পোষ্ট এ কয়েক রকমের বিমান ভাড়া জানিয়েছি। অনেকই আছেন কাতার এয়ারওয়েজ এর ভাড়া জানতে চান। আজকে আপনাদের কে কাতার এয়ারওয়েজ এর বিমান ভাড়া জানাবো। আপনি যদি কাতার এয়ারওয়েজ বাংলাদেশে থেকে পাকিস্তান যাওয়ার কথা ভাবেন তাহলে আপনাকে ১লক্ষ ২০ হাজার থেকে ১লক্ষ ৩০ হাজার টাকা বাজেট রাখতে হবে। এই কাতার এয়ারওয়েজ এর বিমান ভাড়া অন্যান্য তুলনা অনেকটাই বেশি।

শেষ কথা

আমরা আপনাদের সুবিধার্থে বাংলাদেশ থেকে পাকিস্তান যাওয়ার অনেক গুলো প্রসেস জানিয়েছি। বাংলাদেশ থেকে পাকিস্তান কিভাবে যেতে হয় এবং বাংলাদেশ থেকে পাকিস্তান বিমান ভাড়া ২০২৪ কত ? এই সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি। আশ করি, আপনি আমাদের সম্পূ্র্ন পোষ্ট পড়েছেন এবং আপনি উপকৃত হয়েছেন। আমাদের এই পোষ্ট পড়ে ভালো লাগলে আশে পাশের বন্ধুদের সাথে শেয়ার করে দিন। ধন্যবাদ

Leave a Comment