বাদাম শেক এর দাম কত ২০২৪

বাদাম শেক বলতে মূলত বাদাম এবং দুধের মিশ্রণকেই বোঝায়। বাদাম এবং দুধ দুটিই আমাদের শরীরের জন্য অনেক পুষ্টিকর উপাদান। সুতরাং বুঝতে পারছেন এই পানীয়টি পান করলে আমাদের শরীরের অনেক ধরনের ঘাটতি পূরণ হয় এবং শরীর ভালো থাকে। অনেকেই পুষ্টিকর খাবারের তালিকায় বাদাম শেক খেয়ে থাকে। এর দামও অন্যান্য দ্রব্যের তুলনায় কিছুটা বেশি। যারা নিয়মিত ডায়েট করে এবং শারীরিক ব্যায়াম করে থাকে তারা নিয়মিত বাদাম শেক খেয়ে থাকেন।

অনেকেই আবার বাদাম শেক খেয়ে নিজের শরীরের ওজন বৃদ্ধি করতে চায়। হ্যাঁ আপনি যদি নিয়ম মেনে পরিমান মত রেগুলার বাদাম শেক পান করেন তাহলে আপনার শরীরের ওজন অনেকটাই বৃদ্ধি পেতে পারে। কিন্তু আপনি কি জানেন বাদাম শেখের দাম কত টাকা। হ্যাঁ আজকের এই পোস্টের মাধ্যমে আমি আপনার সাথে বাদাম শেক এর দাম কত এবং এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত ভাবে জানাবো।

বাদাম শেক কি?

বিভিন্ন ধরনের বাদাম ও দুধের মিশ্রণকেই বাদাম শেক বলা হয়। বাদামের তৈরি পেস্ট এর মধ্যে দুধ ঢেলে যে পানিওটি তৈরি করা হয় একেই বাদাম শেক বলে। বাদাম শেকের বিভিন্ন ধরনের পুষ্টি গুনাগুন রয়েছে। যেমন এটি শরীরের ওজন ঠিক রাখতে হার্ট সুস্থ রাখতে ত্বকের বিভিন্ন ধরনের সমস্যা দূর করতে এটি অত্যন্ত কার্যকরী। বর্তমান বাজারে বিভিন্ন কোম্পানির তৈরি বাদাম শেখ কিনতে পাওয়া যায়। কিন্তু আপনি চাইলে ঘরে বসেও কয়েকটি উপাদানের মাধ্যমে নিজেই এই বাদাম সে তৈরি করতে পারেন।

বাদাম শেক এর দাম কত ২০২৪

যেকোনো ভালো জিনিসের দাম সব সময় তুলনামূলকভাবে কিছুটা বেশি হয়ে থাকে। ঠিক তেমনি আপনি যদি বাদাম শেক কিনতে চান তাহলে আপনাকে মোটামুটি বেশ কিছু টাকা খরচ করা লাগতে পারে। সাধারণত বাজার থেকে ১০০ মিলিগ্রাম 500 মিলিগ্রাম বা এক লিটার বাদাম শেক ক্রয় করতে পারবেন। বর্তমান বাজারে ৫০০ গ্রাম ওজনের বাদাম শেক  এর দাম ৬০০ টাকা। কিন্তু আপনি যদি বেশি পরিমাণে বাদাম শেক ক্রয় করতে চান তাহলে কিছুটা কম দামে তা কিনতে পারবেন।

আপনার জেলা শহরের সুপার শপ অথবা আপনার নিকটস্থ মুদি দোকানগুলোতে খোঁজ নিয়ে এই বাদাম শেক গুলো ক্রয় করতে পারবেন। এছাড়াও অনলাইন থেকে আপনি চাইলে বাদাম শেক আপনার চাহিদা অনুযায়ী ক্রয় করতে পারেন। অনলাইন থেকে যদি আপনি এক কেজি ওজনের বাদাম শেক কিনতে চান তাহলে আপনাকে প্রায় ১ হাজার টাকা খরচ করতে হবে।

বাদাম শেক এর উপকারিতা

আমরা সকলেই জানি যে বাদাম আমাদের শরীরের জন্য অনেক উপকারী একটি খাদ্য। এতে প্রচুর পরিমাণে ক্যালরি ও অন্যান্য খনিজ পদার্থ রয়েছে। ঠিক তেমনি বাদাম থেকে তৈরি বাদাম শেক আমাদের শরীরের জন্য অনেক উপকারী। শরীরের ক্লান্তি দূর করতে এবং শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ানোর জন্য অনেকেই এটি পান করে থাকে। আপনার যদি সর্দি কাশি বা অনবরত ঠান্ডার সমস্যা থেকে থাকে তাহলে বাদাম শেক নিয়মিত খেলে এ থেকে উপশম পেতে পারেন।

  • হার্টের স্বাস্থ্যের উন্নতি করে
  • ক্যান্সার থেকে রক্ষা
  • ওজন কমাতে সাহায্য করে
  • শরিরের ওজন বৃদ্ধি করে
  • রক্তে শর্করার মাত্রা কমায়
  • শক্তির মাত্রা বাড়ায়
  • ত্বকের স্বাস্থ্যের উন্নতি করে

বাদাম শেক খেলে কি ওজন বাড়ে

ইন্টারনেটে অনেকেই বাদাম শেক এর দাম জানার পাশাপাশি আরও অনেক তথ্য খুঁজে বেড়ায়। আমি লক্ষ্য করেছি যে ইন্টারনেটে অনেকে জানতে চেয়েছেন যে বাদাম শেক খেলে কি ওজন বাড়ে? অনেকের রোগা পাতলা শরীরের ক্ষেত্রে বাদাম শেক খুবই কার্যকরী। ইন্টারনেটে অনেকেই বাদাম শেক এর উপকারিতা জানার পাশাপাশি অনেকেই জানতে চাই যে বাদাম সে খেলে শরীরের ওজন বাড়ে কিনা। হ্যাঁ আপনি যদি চান তাহলে নিয়মিত পরিমাণ মতো খেলে আপনার শারীরিক ওজন বৃদ্ধি পাবার সম্ভাবনা রয়েছে। তবে পরিমাণের তুলনায় অতিরিক্ত বাদাম সে খেলে আপনার শরীরে উপকারের চেয়ে অপকার হওয়ার সম্ভাবনা বেশি।

সর্বশেষ কথা

শারীরিকভাবে সুস্থ থাকতে হলে অবশ্যই পরিশ্রম করতে হবে। নিয়মিত কায়িক পরিশ্রম এবং ব্যায়াম করার মাধ্যমে আমাদের শরীরকে ফিট রাখা সম্ভব। তবে শারীরিক পরিশ্রম করলে অবশ্যই আমাদের শরীরের জন্য পুষ্টিকর খাবার প্রয়োজন রয়েছে। এ সকল গুরুত্বপূর্ণ খাবারের তালিকায় বাদাম শেক অত্যন্ত প্রয়োজনীয় একটি উপাদান। আজকের এই পোষ্টের মাধ্যমে আমি আপনার সাথে বাদাম শেক এর দাম কত টাকা তা জানানোর চেষ্টা করেছিলাম। আশা করি ইতোমধ্যেই আপনি এই পোষ্টের মাধ্যমে বাদাম শেকের দাম ও এর উপকারিতা সম্পর্কে বিস্তারিত ভাবে জানতে পেরেছেন।

Price Fact
Price Fact
Articles: 77

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *