১ গ্রাম স্বর্ণের দাম কত সৌদি ২০২৪

বিশ্ব বাজারের ডলার মুদ্রার পরিবর্তনের কারণে এবং সৌদি আরবের অর্থনৈতিক অবস্থার পরিবর্তনের কারণে প্রতিনিয়ত স্বর্ণের দাম উঠানামা করে থাকে। তবে পূর্বের তুলনায় সৌদি আরবের সকল সোনার দাম বৃদ্ধি পেয়েছে। যেখানে পূর্বে ২২ ক্যারেট এক গ্রাম স্বর্ণের দাম ছিল সৌদি রিয়াল অনুযায়ী ২৩০ থেকে ২৩৫ রিয়াল। যেখানে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সৌদি আরবের এক গ্রাম স্বর্ণের দাম ২৫১ থেকে ২৫৩ রিয়াল।

সৌদি আরবের মূল অর্থনীতি পেট্রোলিয়াম ভিত্তিক। তবে এই দেশেও সোনা পাওয়া যায়। তবে বাংলাদেশী টাকার থেকে সৌদি আরবে সোনার মূল্য অনেক বেশি কম। তাই অনেক বাংলাদেশী প্রবাসী তাদের উপার্জিত অংশের টাকা থেকে অনেকে সোনা ক্রয় করে থাকেন। তাই সৌদি আরবের সোনা ক্রয় করতে এই পোস্ট থেকে সর্বশেষ সোনার বাজার মূল্য সম্পর্কে জেনে নিন।

১ গ্রাম স্বর্ণের দাম কত সৌদি

সৌদি আরবের ১ গ্রাম সোনার দাম বাংলাদেশি টাকায় ৭৪০২ টাকা ৭৮ পয়সা। এবং সৌদি আরবের রিয়াল অনুযায়ী ২৫৩ রিয়াল। আর ২২ ক্যারেট ১ ভরি স্বর্ণের দাম ৮৬ হাজার ৩৪৬ টাকা ০২ পয়সা। এবং সৌদি আরবের ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ২৭৫ রিয়াল। বাংলাদেশী টাকা এক গ্রাম স্বর্ণের দাম হয় ৮ হাজার ৪৬ টাকা।

আর সোনা উত্তোলনে সৌদি আরব পৃথিবীর অন্যতম একটি দেশ। যেখানে সৌদি আরব সোনা উত্তোলন করে বিভিন্ন দেশে রপ্তানি করে থাকে। যেহেতু সৌদি আরবের সোনার দাম প্রতিনিয়ত পরিবর্তন হয়। তাই ইসলাম ধর্মাবলম্বী এই দেশের সকল সোনার দাম সহ ১ গ্রাম স্বর্ণের দাম কত সৌদি বিস্তারিত জানতে এই পোস্ট একদম শেষ পর্যন্ত পড়ুন।

সৌদি আরবে ১ ভরি স্বর্ণের দাম কত ২০২৪

মধ্যপ্রাচ্যের একটি সার্বভৌম আরব রাষ্ট্র হচ্ছে সৌদি আরব। এ দেশটি এশিয়ার সবচেয়ে বড় আরব দেশ। যার আয়তন ২১,৫০,০০০ বর্গ কিমি এবং এই সৌদি আরব আলজেরিয়ার পরে আরব বিশ্বের দ্বিতীয় বৃহত্তম একটি দেশ। এবং অর্থনৈতিক দিক দিয়ে বাংলাদেশের থেকে অনেক অনেক বেশি উন্নত। তা বাংলাদেশের প্রহর নাগরিক উন্নত জীবনযাপনের উদ্দেশ্যে সৌদি আরবে প্রবাসী হিসেবে বসবাস করছেন।

অনেক বাংলাদেশী নাগরিক করেছেন যারা সৌদি আরব থেকে সোনায় ক্রয় করে বাংলাদেশে পৌঁছে থাকেন। তাই তাদের জন্য সৌদি আরবের ১ গ্রাম সোনা থেকে শুরু করে ১ ভরি স্বর্ণের দাম কত তা বিস্তারিত আজকের আলোচনায় উল্লেখ করা হয়েছে। যেহেতু ক্যারেট অনুযায়ী স্বর্ণের দাম কম হয়ে থাকে। তবে ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম বাংলাদেশি মূল্য ৭৪০২.৭৮ টাকা।

সৌদি আরবে ২২ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের দাম কত

প্রতিদিনের সোনার দাম পরিবর্তনের মধ্য থেকে আজকের সর্বশেষ তথ্য অনুযায়ী সৌদি আরবের ২২ ক্যারেট এক গ্রাম স্বর্ণের মূল্য ৭৪০২ টাকা। যেখানে সৌদি আরবের রিয়াল অনুযায়ী ২৫০ থেকে ২৫৩ রিয়ালে এক গ্রাম ২২ ক্যারেট সোনা পাওয়া যায়। তবে পূর্বে ২২ ক্যারেট এক গ্রাম পাওয়া যেত ২৩৫ থেকে ২৪০ রিয়ালে।

সৌদি আরবের ২৪ ক্যারেট ১ গ্রাম সোনার দাম কত ২০২৪

বর্তমানে সৌদি আরবের ২৪ ক্যারেট এক গ্রাম সোনার মূল্য ২৭২ রিয়াল থেকে ২৭৫ সাল পর্যন্ত। অর্থাৎ বাংলাদেশি মূল্যে এই সৌদি আরবের ২৪ ক্যারেট এক গ্রাম সোনার মূল্য দাঁড়ায় ৮ হাজার ৪৬ টাকা ৫ পয়সা। যেখানে বাংলাদেশী মূল্যে সৌদি আরবের 24 ক্যারেট এক ভরি সোনার দাম হয় ৯৩ হাজার ৮৫৪ টাকা ৩৭ পয়সা।

সৌদি আরবের ২১ ক্যারেট ১ গ্রাম সোনার দাম ২০২৪

বর্তমানে সৌদি আরবের ২১ ক্যারেট সোনার দাম পরিবর্তন হয়ে কিছুটা বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশি টাকায় আপনি ৭৫ হাজার থেকে ৮০ হাজার টাকা অথবা ৮২ হাজার টাকা দিয়ে ২১ ক্যারেট ১ ভরি স্বর্ণ ক্রয় করতে পারবেন। যেখানে সৌদি আরবের ২১ ক্যারেট ১ গ্রাম স্বর্ণের মূল্য ২১২ থেকে ২২০ রিয়াল অথবা তার কম বা বেশি হতে পারে।

সৌদি আরব স্বর্ণের মূল্য তালিকা

প্রতিদিন প্রতি সপ্তাহের সৌদি আরবের সোনার মূল্যের অনেকটা পার্থক্য লক্ষ্য করা যায়। যেখানে আলাদা আলাদা সোনার মূল্য নির্ধারিত হয় ক্যারেট অনুযায়ী। তবে নিচের স্বর্ণের মূল্যের তালিকা ক্যারেট অনুযায়ী লক্ষ্য করলে স্পষ্ট সোনার দাম সম্পর্কে জানতে পারবেন। তাই নিচ থেকে সৌদি আরবের সোনার মূল্য তালিকা দেখে নিন।

সোনার পরিমাণ২২ ক্যারেট সোনা
বাংলাদেশি মূল্য
সৌদি রিয়াল মূল্য২৪ ক্যারেট সোনাসৌদি রিয়াল মূল্য
১ গ্রাম৭৪০২ টাকা২৫৩ রিয়াল৮০৪৬.০৫ টাকা২৭৫ রিয়াল
১০ গ্রাম৭৪০২০ টাকা২৫৩০ রিয়াল৮০৪৬৫ টাকা২৭৫০ রিয়াল
১ ভরি৮৬৩৪৬.০২ টাকা২৯৫০ রিয়াল৯৩৮৯৪.৩৭ টাকা৩২০৭ রিয়াল
১ আনা৫৩৯৬.৬২ টাকা১৮৪ রিয়াল৫৮৬৪.৮০ টাকা২০০ রিয়াল
৪ আনা২১৫৭৯.২৫ টাকা৭৩৭ রিয়াল২৩৪৫৯.২০ টাকা৮০১ রিয়াল

শেষ কথা

আশা করতেছে ইতিমধ্যে আজকের এই পোস্ট থেকে একদম বিস্তারিতভাবে ২০২৪ সালের সর্বশেষ ১ গ্রাম স্বর্ণের দাম কত সৌদি জানতে পেরেছেন। আপনি যদি একজন সৌদি প্রবাসী হয়ে থাকেন তাহলে এই পোস্ট আপনার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। অতএব এই পোস্ট আপনার কাছে উপকৃত মনে হলে অন্যদেরকে শেয়ার করুন। ধন্যবাদ

আরও দেখুনঃ

আজকের স্বর্ণের দাম কত বাংলাদেশে ২০২৪

Leave a Comment